শিরোনাম
নব নির্বাচিত এমপি আলহাজ্ব হাবীব হাসানের কাছে ঢাকা ১৮ আসনের জনগনের প্রত্যাশা ই-পাসপোর্ট যুগে প্রবেশ ৩টি রকেট আঘাত হানলো বাগদাদের মার্কিন দূতাবাদের কাছে সিপিবি’র সমাবেশে বোমা হামলা মামলায় ১০ আসামির মৃত্যুদণ্ড চ্যারিটেবল ট্রাস্ট মামলা: খালেদার জামিন খারিজের পূর্ণাঙ্গ রায় প্রকাশ দুর্ঘটনায় গুরুতর আহত শাবানা আজমি: ‘কর্মফল’ হিসেবে দেখছেন বিজেপি সমর্থকরা সংসদ সদস্য আব্দুল মান্নানের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক বিপিএল-এ এবারের চ্যাম্পিয়ন রাজশাহী কেন্দ্রীয় সরকারের ডাকা জরুরি বৈঠকে যাবে না তৃণমূল কংগ্রেস নতুন কমিশন অনুযায়ী সাপ্তাহিক মজুরি পেতে শুরু করেছে পাটকল শ্রমিকরা

নয় দিন পর পুঁজিবাজারে দর সংশোধন

উত্তরা টাইমস
সম্পাদনাঃ ২৬ জুলাই ২০১৫ - ১১:৫৫:৩১ এএম

টাইমস বিডি ডটনেট, ঢাকা: টানা নয় কার্যদিবস পর রোববার দর সংশোধন হয়েছে পুঁজিবাজারে। আজ দুই বাজারেই সব ধরনের মূল্য সূচক কমেছে। একই সঙ্গে লেনদেনও কমেছে। এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৫০ শতাংশ কোম্পানির দরপতন হয়েছে।

প্রসঙ্গত, ঈদের আগে থেকেই পুঁজিবাজারে ঊর্ধ্বমুখী প্রবণতা ছিল। আর ঈদের ছুটির পরেও ৩ কার্যদিবস মূল্য সূচকের উত্থানে লেনদেন হয়েছিল পুঁজিবাজারে। এই সময়ে ডিএসই প্রধান মূল্য সূচক ৪ হাজার ৫৬৫ পয়েন্ট থেকে বেড়ে ৪ হাজার ৮০৮ পয়েন্ট পর্যন্ত ওঠে। আর লেনদেন ৪৮৫ কোটি টাকা থেকে বেড়ে ৮১৩ কোটি টাকা পর্যন্ত হয়।

ডিএসইর তথ্য অনুযায়ী, রোববার ডিএসইতে ৭৫৪ কোটি ৮৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে; যা আগের দিনের তুলনায় ৫৯ কোটি ৪ লাখ টাকা বা ৭ শতাংশ কম। আগের দিন এ বাজারে  ৮১৩ কোটি ৯৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল।

আজ ডিএসইতে লেনদেনে অংশ নেয় ৩১৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১১৮টির, কমেছে ১৫৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৪১টির শেয়ার দর।

ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ২১ পয়েন্ট কমে ৪ হাজার ৭৮৬ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৮ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ১৮৬ পয়েন্টে। ডিএস৩০ সূচক ১১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে এক হাজার ৮৭৬ পয়েন্টে।

টাকার পরিমাণে ডিএসইতে লেনদেনের শীর্ষে থাকা দশ কোম্পানি হচ্ছে- লাফার্জ সুরমা সিমেন্ট, খুলনা পাওয়ার কোম্পানি, এসিআই লিমিটেড, শাহজিবাজার পাওয়ার কোম্পানি, গ্রামীণফোন, শাশা ডেনিম, রেনেটা লিমিটেড, অলিম্পিক এক্সেসরিজ লিমিটেড, ফার কেমিক্যাল এবং বেক্সিমকো।
রোববার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৫৩ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। এদিন সিএসই সার্বিক সূচক ৬৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৪ হাজার ৬৫৫ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৯২টির, কমেছে ১২০টি এবং অপরিবর্তিত রয়েছে ৩২টির।

সর্বশেষ
জনপ্রিয় খবর

Uttara Times

Like us on Facebook!
Sign up for our Newsletter

Enter your email and stay on top of things,

Subscribe!