শিরোনাম
নব নির্বাচিত এমপি আলহাজ্ব হাবীব হাসানের কাছে ঢাকা ১৮ আসনের জনগনের প্রত্যাশা ই-পাসপোর্ট যুগে প্রবেশ ৩টি রকেট আঘাত হানলো বাগদাদের মার্কিন দূতাবাদের কাছে সিপিবি’র সমাবেশে বোমা হামলা মামলায় ১০ আসামির মৃত্যুদণ্ড চ্যারিটেবল ট্রাস্ট মামলা: খালেদার জামিন খারিজের পূর্ণাঙ্গ রায় প্রকাশ দুর্ঘটনায় গুরুতর আহত শাবানা আজমি: ‘কর্মফল’ হিসেবে দেখছেন বিজেপি সমর্থকরা সংসদ সদস্য আব্দুল মান্নানের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক বিপিএল-এ এবারের চ্যাম্পিয়ন রাজশাহী কেন্দ্রীয় সরকারের ডাকা জরুরি বৈঠকে যাবে না তৃণমূল কংগ্রেস নতুন কমিশন অনুযায়ী সাপ্তাহিক মজুরি পেতে শুরু করেছে পাটকল শ্রমিকরা

খালেদা জিয়ার ৬৯তম জন্মবার্ষিকী, রাতেই কেক কাটা হচ্ছে

উত্তরা টাইমস
সম্পাদনাঃ ১৪ আগস্ট ২০১৫ - ০১:৫৪:৫১ পিএম

টাইমস বিডি ডটনেট, ডেস্ক, ঢাকাঃ ঢাকা : বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ৬৯তম জন্মবার্ষিকী পালন করা হবে আজ রাতে। এরই মধ্য দিয়ে ৭০-এ পা দিচ্ছেন খালেদা জিয়া।

আজ রাত ১২টা ১ মিনিটে ১৫ই আগস্ট শুরু। এই সময় গুলশান কার্যালয়ে খালেদা জিয়ার উপস্থিতিতে বিএনপি এবং অঙ্গসংগঠনের নেতাকর্মীরা কেক কেটে দলীয় নেত্রীর জন্মদিন পালন করবেন। এর প্রস্তুতিও নেয়া হয়েছে। বিএনপির পক্ষ থেকে প্রতি বছর এভাবেই পালন করা হয় দিনটি। এবারও তার ব্যতিক্রম হবে না।

এদিকে ছাত্রদলের পক্ষ থেকেও শনিবার সকাল ৮টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে কেক কেটে ‘প্রিয় নেত্রী’ খালেদা জিয়ার জন্মদিন পালন করা হবে। এ উপলক্ষে আলাদাভাবে ৭০ পাউন্ড কেকের অর্ডার দেওয়া হয়েছে ছাত্রদের পক্ষ থেকে।

এ বিষয়ে ছাত্রদলের দফতর সম্পাদক মো. আবদুস সাত্তার পাটোয়ারি বলেন, ‘আমাদের নেত্রীর জন্মদিন উপলক্ষে ৭০ পাউন্ড কেক অর্ডার দিয়েছি। শনিবার সকাল ৮টায় নয়াপল্টনে কেক কাটা হবে।’

এদিকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার এই দিনে জন্মদিন উদযাপন না করতে আগে থেকেই আওয়ামী লীগের পক্ষ থেকে অনুরোধ, পরামর্শ ও হুমকি দিয়ে আসছে তাদের নেতাকর্মীরা।

উল্লেখ্য, খালেদা জিয়া ১৯৪৫ সালের ১৫ আগস্ট পশ্চিম দিনাজপুরের (ভারতের জলপাইগুড়ি) এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার পিতা ইস্কান্দার মজুমদার ও মা তৈয়বা মজুমদার।

১৯৬০ সালে দিনাজপুর সরকারি স্কুল থেকে ম্যাট্রিকুলেশন পরীক্ষায় উত্তীর্ণ হন খালেদা খানম পুতুল। পরে দিনাজপুর সুরেন্দ্রনাথ কলেজে লেখাপড়া করেন তিনি। কলেজে পড়ার সময় তৎকালীন পাকিস্তান সেনাবাহিনীর ক্যাপ্টেন জিয়াউর রহমানের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন।

জিয়া-খালেদা দম্পতির দুই সন্তান তারেক রহমান আর আরাফাত রহমান কোকো। গত ২৪ জানুয়ারি মালয়েশিয়ার একটি হাসপাতালে নেওয়ার পথে মারা যান কোকো। ১৯৮১ সালের ৩১ মে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান কিছু বিপথগামী সেনা সদস্যের হাতে নিহত হন। এ সময় পর্যন্ত গৃহবধূই ছিলেন খালেদা জিয়া।

নেতা-কর্মীদের দাবির টানে ১৯৮২ সালের ৩ জানুয়ারি দলের প্রাথমিক সদস্যপদ গ্রহণ করে রাজপথে নামেন খালেদা জিয়া। পরের বছর মার্চে সিনিয়র ভাইস চেয়ারম্যান হন তিনি। ১৯৮৪ সালের ১০ মে খালেদা জিয়া বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিএনপি চেয়ারপারসন নির্বাচিত হন।

৯০ এ স্বৈরাচার বিরোধী আন্দোলনে ভূমিকায় তিনি আপসহীন নেত্রী হিসাবে পরিচিত হয়ে ওঠেন। ১৯৯১ সালে বাংলাদেশে প্রথম বারের মতো মহিলা প্রধানমন্ত্রী হন খালেদা জিয়া। পরে আরও দুইবার প্রধানমন্ত্রী হয়েছেন, বিরোধীদলীয় নেতাও হয়েছেন তিনি।

এ বিভাগের জনপ্রিয় খবর

সর্বশেষ
জনপ্রিয় খবর

Uttara Times

Like us on Facebook!
Sign up for our Newsletter

Enter your email and stay on top of things,

Subscribe!