শিরোনাম
নব নির্বাচিত এমপি আলহাজ্ব হাবীব হাসানের কাছে ঢাকা ১৮ আসনের জনগনের প্রত্যাশা ই-পাসপোর্ট যুগে প্রবেশ ৩টি রকেট আঘাত হানলো বাগদাদের মার্কিন দূতাবাদের কাছে সিপিবি’র সমাবেশে বোমা হামলা মামলায় ১০ আসামির মৃত্যুদণ্ড চ্যারিটেবল ট্রাস্ট মামলা: খালেদার জামিন খারিজের পূর্ণাঙ্গ রায় প্রকাশ দুর্ঘটনায় গুরুতর আহত শাবানা আজমি: ‘কর্মফল’ হিসেবে দেখছেন বিজেপি সমর্থকরা সংসদ সদস্য আব্দুল মান্নানের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক বিপিএল-এ এবারের চ্যাম্পিয়ন রাজশাহী কেন্দ্রীয় সরকারের ডাকা জরুরি বৈঠকে যাবে না তৃণমূল কংগ্রেস নতুন কমিশন অনুযায়ী সাপ্তাহিক মজুরি পেতে শুরু করেছে পাটকল শ্রমিকরা

বাড়িতে ব্যস্ত সময় পার করছেন মুস্তাফিজ

উত্তরা টাইমস
সম্পাদনাঃ ১০ আগস্ট ২০১৫ - ০৯:৪৭:০৫ এএম

টাইমস বিডি ডটনেট, ডেস্ক, ঢাকাঃ ওয়ানডে ও টেস্ট অভিষেকে ম্যাচসেরা হওয়ার ইতিহাস গড়ে তবেই শনবিার বাড়ি ফিরলেন মুস্তাফিজ, তিন মাস পর। তাঁকে এক পলক দেখতে, বরণ করে নিতে জনতার সে কী ব্যাকুলতা! ভোর পাঁচটায় রওনা দিয়ে প্রায় ১২০ কিলোমিটার দূরের তেঁতুলিয়া গ্রাম থেকে তাঁরা এসেছেন মুস্তাফিজকে বরণ করে নেবেন বলে। মুস্তাফিজ যে-ই না রানওয়ে পেরিয়ে ফটকের সামনে এলেন, নিরাপত্তাকর্মীদের বাধা ধসে পড়ল বালুর বাঁধের মতো! মুহূর্তে সবাই ঘিরে ধরলেন মুস্তাফিজকে। এত মানুষ দেখে নিজেও খানিকটা ভড়কে গেলেন, ‘এত্ত মানুষ কেন? আমি তো রাজনৈতিক নেতা না!’ তবে বহুদিন পর আপন ভুবনের মানুষগুলোকে পেয়ে চোখমুখে খেলে গেল অনির্বচনীয় আনন্দ। ফুলের তোড়া দিয়ে বরণ করা হলো মুস্তাফিজকে। এত সংবর্ধনা, ফুলেল অভ্যর্থনা—কিছুতেই যেন মন ভরছিল না। অবশেষে প্রগাঢ় মমতায় মা বুকে টেনে নিলেন প্রিয় সন্তানকে। মায়ের বুকে মুখ লুকালেন মুস্তাফিজ। এই মুস্তাফিজ আবির্ভাবেই তারকা হয়ে যাওয়া মুস্তাফিজ নন, গোটা কয় রেকর্ডের পাশে নিজের নাম লেখানো মুস্তাফিজ নন; এই মুস্তাফিজ সেই ছোট্ট, মায়ের আদরের মুস্তাফিজ!
চারমাস পর বাড়িতে ফিরে ক্রিকেট বিস্ময় মুস্তাফিজ দিনভর সময় কাটিয়েছেন পরিবারের আত্নীয় স্বজনদের সাথে। দেখা করেছেন বন্ধু বান্ধব ও বিভিন্ন স্থান থেকে আসা সব বয়সী মানুষদের সাথে। তার ফাঁকে যেতে ভোলেননি তেতুলিয়া ফুটবল মাঠে। যে মাঠে মুস্তাফিজের ক্রিকেট জীবনের হাতেখড়ি। দুপুরে গিয়েছিলেন মুস্তাফিজ এর প্রাথমিক বিদ্যালয় বরেয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও মাধ্যমিক বিদ্যালয়ে। পাশের তেতুলিয়া হাইস্কুলেও গিয়েছিলেন তিনি। তাকে পেয়ে আনন্দে উদ্ভাসিত ছাত্র-ছাত্রী শিক্ষক সকলেই। দুপুরের খাওয়াটা পরিবারের সাথে তখন বিকেল প্রায় চারটা।
সন্ধ্যায় কথা হয় মুস্তাফিজ এর সেজ ভাই মোখলেসুর রহমান পল্টুর সাথে। জানালেন, ভেবেছিলাম মুস্তাফিজ একটু বিশ্রাম পাবে। কিন্তু হচ্ছে তার উল্টো, ঘাম ছুটছে। এখনও বাসা ভর্তি লোকজন। তাদের সঙ্গ দিতে হাফিয়ে উঠেছে মুস্তাফিজ। একের পর এক বিভিন্ন স্থান থেকে আসা লোকজনের সাথে কথা বলে সময় কাটছে মুস্তাফিজ এর ছোট বড় সকলের সাথে ছবি তোলা আর অটোগ্রাফ দিয়ে ব্যস্ত সময় পার করছেন সে।
মোখলেসুর রহমান পল্টু আরও জানালেন, ১১ আগস্ট তারালী ইউনিয়ন পরিষদ এর উদ্যোগে সকালে তাকে সংবর্ধনা প্রদান করা হবে। একই দিনে কালিগঞ্জ উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বিকেলে তাকে দেয়া হবে সংবর্ধনা। ১৩ আগস্ট তেতুলিয়া গ্রামবাসির উদ্যোগে বিকেলে মুস্তাফিজ এর সম্মানে সংবর্ধনা ও সাংস্কৃতি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। ১৬ আগস্ট মিলনী মাধ্যমিক বিদ্যালয় ও গ্রামবাসির উদ্যোগে সংবর্ধনা ও সংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে এবং ১৭ আগস্ট জেলা প্রশাসন ও জেলা ক্রীড়া সংস্থার উদ্যোগে প্রদান করা হবে সংবর্ধনা। এর বাইরেও নানা ছোটখাট কর্মসূচি রয়েছে তার।

সর্বশেষ
জনপ্রিয় খবর

Uttara Times

Like us on Facebook!
Sign up for our Newsletter

Enter your email and stay on top of things,

Subscribe!