শিরোনাম
নব নির্বাচিত এমপি আলহাজ্ব হাবীব হাসানের কাছে ঢাকা ১৮ আসনের জনগনের প্রত্যাশা ই-পাসপোর্ট যুগে প্রবেশ ৩টি রকেট আঘাত হানলো বাগদাদের মার্কিন দূতাবাদের কাছে সিপিবি’র সমাবেশে বোমা হামলা মামলায় ১০ আসামির মৃত্যুদণ্ড চ্যারিটেবল ট্রাস্ট মামলা: খালেদার জামিন খারিজের পূর্ণাঙ্গ রায় প্রকাশ দুর্ঘটনায় গুরুতর আহত শাবানা আজমি: ‘কর্মফল’ হিসেবে দেখছেন বিজেপি সমর্থকরা সংসদ সদস্য আব্দুল মান্নানের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক বিপিএল-এ এবারের চ্যাম্পিয়ন রাজশাহী কেন্দ্রীয় সরকারের ডাকা জরুরি বৈঠকে যাবে না তৃণমূল কংগ্রেস নতুন কমিশন অনুযায়ী সাপ্তাহিক মজুরি পেতে শুরু করেছে পাটকল শ্রমিকরা

শোক দিবসে এমপির গাড়িতে জাতীয় পতাকা, মেহেরপুরে তীব্র ক্ষোভ

উত্তরা টাইমস
সম্পাদনাঃ ১৫ আগস্ট ২০১৫ - ০৮:৫১:৩৭ এএম

টাইমস বিডি ডটনেটঃ জাতীয় শোক দিবসে সংরক্ষিত নারী আসনেরর-৩০৭ (মেহেরপুর-চুয়াডাঙ্গা) এমপি সেলিনা আকতার বানুর গাড়ীতে জাতীয় পতাকা উড়তে দেখে বিষ্মিত হয়েছেন গাংনী ও মেহেরপুরের জনতা। অবশেষে স্থানীয় লোকজনের তীব্র আলোচনা সমালোচনা এবং তোপের মুখে পতাকাটি খুলে ফেলতে বাধ্য হয়েছেন তিনি। এমপি সেলিনা আকতার বানু দাবি করেছেন, ‘আমার অজান্তে এ ধরনের ঘটনা ঘটেছে’। তবে এ বিষয়ে মেহেরপুরের এসপি হামিদুল ইসলাম জানান, ‘ওই এলাকায় আমি থাকলেও এ ধরনের পরিস্থিতির কথা শুনিনি’।

প্রত্যক্ষদর্শীরা জানান, পতাকাবাহী গাড়ীটি দেখে অনেকেই ধারণা করছিল যে, হয়তো শোক দিবসে কোন মন্ত্রীর আগমন ঘটেছে। প্রশাসনও ছিল তৎপর। কিন্তু হঠাৎ করেই ওই গাড়ী থেকে এমপি সেলিনা আকতার নেমে আসলে সবাই হতবাক হয়ে পড়েন। জাতীয় পতাকা ব্যবহার নীতিমালা অনুযায়ী কোন এমপি তার গাড়ীতে জাতীয় পতাকা ব্যবহার করতে পারেন না। অথচ সংরক্ষিত আসনের নারী এমপি তার গাড়ীতে কিভাবে জাতীয় পতাকা ব্যবহার করলেন এটা নিয়ে শুরু হয় সমালোচনা।

অপর একটি সুত্র জানায়, গাংনীতে র‌্যালী শেষে তিনি জাতীয় পতাকাবাহী গাড়ীযোগে মেহেরপুরে চলে যান। জেলা প্রশাসন আয়োজিত একটি শোক র‌্যালি শহীদ সামসুজ্জোহা পার্ক থেকে শুরু হয়। র‌্যালিতে মেহেরপুর-১আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি ফরহাদ হোসেন, জেলা প্রশাসক শফিকুল ইসলাম ও পুলিশ সুপার হামিদুল আলমসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন। এসময় তিনি পতাকাবাহী গাড়িযোগে পৌছে র‌্যালিতে যোগদান করেন। র‌্যালিটি জেলা প্রশাসক কার্যালয়ে পৌছায়। পেছন পেছন পতাকাবাহী গাড়িটি যেতে দেখে জনমনে নানান প্রশ্ন এবং ক্ষোভের সৃষ্টি হয়। স্থানীয় লোকজনের নানা সমালোচনা ও তোপের মুখে পড়লে গাড়ী থেকে পতাকাটি খুলে ফেলেন ওই গাড়ির চালক।

এ ব্যাপারে জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক ওয়াসিম সাজ্জাদ লিখন বলেন, যদি তিনি সজ্ঞানে জাতীয় পতাকা তুলে থাকেন তা দেশের প্রচলিত আইনের সঙ্গে সংঘাতপূর্ণ। যদি ভুলে তুলে থাকেন সেক্ষেত্রে বলার কিছু নেই।

এ ব্যাপারে গাংনী উপজেলা নির্বাহী অফিসার আবুল আমিন স্থানীয় সংবাদমাধ্যমকে জানান, এমপি সেলিনা আকতার বানু তার গাড়ীতে জাতীয় পতাকা ব্যবহার করেছেন কিনা তার জানা নেই।

জানতে চাইলে সেলিনা আকতার বানু এমপি দাবি করেন, তার গাড়ীতে যে সব কর্মী ছিলেন তারাই লাগিয়ে ছিল। পরে বিষয়টি নিয়ে বিতর্ক হওয়ায় সেটি খুলে ফেলা হয়েছে। তার অজান্তেই কর্মীরা পতাকা লাগিয়েছিল বলেও দাবি করেন তিনি।

মেহেরপুরের এসপি হামিদুল ইসলাম প্রিয়.কমকে জানান, ‘শোক র‌্যালিতে তিনি উপস্থিত ছিলেন। তবে গাড়িতে জাতীয় পতাকার বিষয়টি সম্পর্কে ওই এমপি তাকে কিছুই জানাননি।’

সূত্র: মেহেরপুর নিউজ২৪

সর্বশেষ
জনপ্রিয় খবর

Uttara Times

Like us on Facebook!
Sign up for our Newsletter

Enter your email and stay on top of things,

Subscribe!