শিরোনাম
নব নির্বাচিত এমপি আলহাজ্ব হাবীব হাসানের কাছে ঢাকা ১৮ আসনের জনগনের প্রত্যাশা ই-পাসপোর্ট যুগে প্রবেশ ৩টি রকেট আঘাত হানলো বাগদাদের মার্কিন দূতাবাদের কাছে সিপিবি’র সমাবেশে বোমা হামলা মামলায় ১০ আসামির মৃত্যুদণ্ড চ্যারিটেবল ট্রাস্ট মামলা: খালেদার জামিন খারিজের পূর্ণাঙ্গ রায় প্রকাশ দুর্ঘটনায় গুরুতর আহত শাবানা আজমি: ‘কর্মফল’ হিসেবে দেখছেন বিজেপি সমর্থকরা সংসদ সদস্য আব্দুল মান্নানের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক বিপিএল-এ এবারের চ্যাম্পিয়ন রাজশাহী কেন্দ্রীয় সরকারের ডাকা জরুরি বৈঠকে যাবে না তৃণমূল কংগ্রেস নতুন কমিশন অনুযায়ী সাপ্তাহিক মজুরি পেতে শুরু করেছে পাটকল শ্রমিকরা

৩ খুনের চাঞ্চল্যকর তথ্য গোয়েন্দাদের হাতে

উত্তরা টাইমস
সম্পাদনাঃ ১৪ আগস্ট ২০১৫ - ১২:২৮:৩৮ পিএম

টাইমস বিডি ডটনেট, ঢাকা: রাজধানীর বাড্ডায় দুর্বৃত্তদের গুলিতে আওয়ামী লীগ নেতাসহ তিন জন খুনের ঘটনায় পুলিশ ও র‌্যাব ঘাতকদের শনাক্ত করেছে। এ নৃশংস ঘটনায় আইনপ্রয়োগকারী সংস্থার সদস্যদের গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে ক্ষতিগ্রস্তদের পরিবার। ঘাতকরা কুখ্যাত সন্ত্রাসী চঞ্চলের লোক হিসেবে পরিচিত। পুলিশ বলেছে, হত্যাকারীদের গ্রেফতার করে শিগগিরই আইনের আওয়তায় আনা হবে। খবর সংশ্লিষ্ট সূত্রের।
স্থানীয় একটি সূত্র জানিয়েছে, ঝুট ব্যবসাকে কেন্দ্র করে এসব হত্যাকাণ্ড সংঘটিত হয়েছে। এ ব্যবসা একসময় নিয়ন্ত্রণ করতেন স্থানীয় যুবলীগের ওয়ার্ড যুগ্ম সম্পাদক বাউল সুমন। স্বেচ্ছাসেবক লীগ নেতা মাহবুবুর রহমান গামা এ ব্যবসায় নিয়ন্ত্রণ আনার পরই তিনি প্রতিপক্ষের টার্গেটে পরিণত হন। এছাড়া চাঁদাবাজি, অবৈধ বাণিজ্য ও স্থানীয় প্রতিপত্তির কারণে এখানে স্থানীয় আওয়ামী লীগের অভ্যন্তরীণ দ্বন্দ্ব অতীতের চেয়ে তীব্রতর। নিহতদের সবাই একজন প্রভাবশালী সংসদ সদস্যর ঘনিষ্ঠ ছিলেন। তারা সবসময়ই এমপির আশীর্বাদ পেতেন। অন্যদিকে সশস্ত্র ঘাতকরা যুবলীগ নেতা মিল্কি হত্যার কানাডা প্রবাসী পলাতক আসামি মহানগর উত্তর যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন চঞ্চলের আশীর্বাদপুষ্ট গ্রুপ হিসেবে পরিচিত।
আহত গামা চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার সকালে গুলশানের ইউনাইটেড হাসপাতালে মারা যান বলে জানা গেছে। তিনি আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ঢাকা মহানগর উত্তরের সহ সাহিত্য বিষয়ক সম্পাদক। সোনার বাংলা স্বাস্থ্যসেবা কেন্দ্র নামে তার একটি এনজিও রয়েছে। এর আগে বৃহস্পতিবার রাতে মারা যান আওয়ামী লীগ লীগের দুই নেতা। তাদের মধ্যে শামসু মোল্লা (৫৩) ঢাকার ৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক। অন্যজনের নাম ফিরোজ আহমেদ মানিক (৪৫)। তিনি উত্তর বাড্ডার এইচ এ এফ নামের একটি বেসরকারি হাসপাতালের তত্ত্বাবধায়ক। ঘটনাস্থলের কাছেই তার বাসা।
ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গণমাধ্যম বিভাগের উপ-কমিশনার (ডিসি) মুনতাসিরুল ইসলাম জানান, গুলিবিদ্ধরা পানির ট্যাঙ্কের পাশে বসে আড্ডা দিচ্ছিলেন। এ সময় কয়েকজন অস্ত্রধারী এসে তাদের লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি ছোড়ে। এতে চারজন গুলিবিদ্ধ হন। তাদের মধ্যে শামসু মোল্লাকে ইউনাইটেড হাসপাতালে ও মানিককে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। আহতদের মধ্যে পিঠে গুলিবিদ্ধ আব্দুস সালামকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি যুবলীগের স্থানীয় পর্যায়ের নেতা।
নৃশংস এ ঘটনায় এখনো কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। তবে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার মারুফ হাসানফোনে জানিয়েছেন, হত্যাকারীদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে।
কী কারণে এই হামলা হয়েছে এবং কারা এই হামলা চালিয়েছে, সে বিষয়ে কোনো তথ্য পাওয়া না গেলেও জানা গেছে, খুনের ঘটনা রাজনৈতিক কিনা, এলাকার আধিপত্য, ব্যক্তিগত, ব্যবসা সব বিষয় মাথায় রেখে তদন্ত শুরু হয়েছে বলে পুলিশ কর্মকর্তারা জানিয়েছেন। থানা পুলিশের পাশাপাশি র‌্যাব এবং গোয়েন্দা পুলিশ বিষয়টি তদন্ত করে দেখছে।
শুক্রবার ১২টায় বাড্ডা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আব্দুল জলিল জানান, হত্যাকারীদের কাউকে এখনো গ্রেফতার করা সম্ভব হয়নি। তবে চেষ্টা চলছে। ডিএমপির অতিরিক্ত কমিশনার শেখ মারুফ হাসান ঘটনাস্থল ও ইউনাইটেড হাসপাতাল পরিদর্শন করেছেন। তিনি বলেন, নিহতদের শরীরে গুলির একাধিক চিহ্ন রয়েছে। কী কারণে তাদের উপর হামলা হয়েছে, তা এ মুহূর্তে বলা যাচ্ছে না।
বৃহস্পতিবার রাতে আদর্শনগর পানির পাম্পের কাছে আড্ডারত অবস্থায় সরকার সমর্থক কয়েকজনের উপর গুলিবর্ষণ হয় বলে পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে। টার্গেট করে গামাকে গুলি করা হয় প্রথম। এ সময় ৪ ঘাতকের মধ্যে ৩ জনের হাতে রিভলভার ছিল।
সূত্র: আমাদের সময়।

এ বিভাগের জনপ্রিয় খবর

সর্বশেষ
জনপ্রিয় খবর

Uttara Times

Like us on Facebook!
Sign up for our Newsletter

Enter your email and stay on top of things,

Subscribe!