শিরোনাম
নব নির্বাচিত এমপি আলহাজ্ব হাবীব হাসানের কাছে ঢাকা ১৮ আসনের জনগনের প্রত্যাশা ই-পাসপোর্ট যুগে প্রবেশ ৩টি রকেট আঘাত হানলো বাগদাদের মার্কিন দূতাবাদের কাছে সিপিবি’র সমাবেশে বোমা হামলা মামলায় ১০ আসামির মৃত্যুদণ্ড চ্যারিটেবল ট্রাস্ট মামলা: খালেদার জামিন খারিজের পূর্ণাঙ্গ রায় প্রকাশ দুর্ঘটনায় গুরুতর আহত শাবানা আজমি: ‘কর্মফল’ হিসেবে দেখছেন বিজেপি সমর্থকরা সংসদ সদস্য আব্দুল মান্নানের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক বিপিএল-এ এবারের চ্যাম্পিয়ন রাজশাহী কেন্দ্রীয় সরকারের ডাকা জরুরি বৈঠকে যাবে না তৃণমূল কংগ্রেস নতুন কমিশন অনুযায়ী সাপ্তাহিক মজুরি পেতে শুরু করেছে পাটকল শ্রমিকরা

কঠোর নিরাপত্তায় আজই শেষ হচ্ছে ব্যালট পেপার বিতরণ

উত্তরা টাইমস
সম্পাদনাঃ ২৬ ডিসেম্বর ২০১৮ - ০১:২৯:৩৪ পিএম

কঠোর নিরাপত্তা ব্যবস্থার মধ্যে দিয়ে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ব্যালট পেপার বিতরণ শুরু হয়েছে। রাজধানীর তেজগাঁও শিল্প এলাকার সরকারি তিনটি প্রেস (গভর্নমেন্ট প্রিন্টিং প্রেস, বাংলাদেশ গভর্নমেন্ট প্রেস ও সরকার নিরাপত্তা মুদ্রণালয়) থেকে গতকাল মঙ্গলবার থেকে এসব ব্যালট পেপার বিতরণ করা হয়েছে।

নির্বাচন কমিশনের প্রশাসনিক কর্মকর্তা কামরুল হাসান পাটোয়ারী জানান, প্রথমদিনে ২২টি জেলার ব্যালট পেপার বিতরণ করা হয়েছে। জেলাগুলোর মধ্যে রয়েছে কক্সবাজার, রাঙ্গামাটি, খাগড়াছড়ি, পঞ্চগড়, খুলনা, বাগেরহাট, রাজবাড়ি, গোপালগঞ্জ, শরীয়তপুর, মাদারিপুর, ফরিদপুর ও গাজীপুর।বাকি ৪২টি জেলার ব্যালট পেপার বিতরণের কাজ আজই (বুধবার) শেষ হবে।

ব্যালট পেপার বিতরণের প্রক্রিয়া সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, বিভিন্ন জেলা থেকে রিটার্নিং কর্মকর্তাদের প্রতিনিধিরা অথরাইজেশন লেটার নিয়ে আমাদের কাছে আসলে আসনভেদে ব্যালট পেপার বুঝিয়ে দেয়া হচ্ছে।

balot

সরেজমিন তেজগাঁওয়ের সরকারি তিনটি প্রেস ঘুরে দেখা গেছে, প্রেসের প্রবেশদ্বার ও আশেপাশে পুলিশ ও বিজিবির সদস্যরা অবস্থান করছেন। কে আসছেন আর কে যাচ্ছেন তা সতর্কতার সাথে খেয়াল করছেন তারা। সরকারি এ প্রেস তিনটির বাইরের রাস্তায় অসংখ্য ট্রাক দাঁড়িয়ে। প্রেস থেকে ব্যালট পেপারের বান্ডিল বের করে ট্রাকে তুলে রওনা হবেন।

রংপুর থেকে নির্বাচন কমিশন অফিসের কর্মকর্তাদের সাথে এসেছেন সহকারী কমিশনার নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রায়হানুল ইসলাম। তিনি জানান, রংপুরের ৬টি আসনের ১টি (রংপুর ৩) আসনে ইভিএমে ভোট হবে। এটি ছাড়া বাকি ৫ আসনের ব্যালট পেপার তিনি নিয়ে যাবেন।

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচন উপলক্ষে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে ইসি।

এ বিভাগের জনপ্রিয় খবর

সর্বশেষ
জনপ্রিয় খবর

Uttara Times

Like us on Facebook!
Sign up for our Newsletter

Enter your email and stay on top of things,

Subscribe!