শিরোনাম
নব নির্বাচিত এমপি আলহাজ্ব হাবীব হাসানের কাছে ঢাকা ১৮ আসনের জনগনের প্রত্যাশা ই-পাসপোর্ট যুগে প্রবেশ ৩টি রকেট আঘাত হানলো বাগদাদের মার্কিন দূতাবাদের কাছে সিপিবি’র সমাবেশে বোমা হামলা মামলায় ১০ আসামির মৃত্যুদণ্ড চ্যারিটেবল ট্রাস্ট মামলা: খালেদার জামিন খারিজের পূর্ণাঙ্গ রায় প্রকাশ দুর্ঘটনায় গুরুতর আহত শাবানা আজমি: ‘কর্মফল’ হিসেবে দেখছেন বিজেপি সমর্থকরা সংসদ সদস্য আব্দুল মান্নানের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক বিপিএল-এ এবারের চ্যাম্পিয়ন রাজশাহী কেন্দ্রীয় সরকারের ডাকা জরুরি বৈঠকে যাবে না তৃণমূল কংগ্রেস নতুন কমিশন অনুযায়ী সাপ্তাহিক মজুরি পেতে শুরু করেছে পাটকল শ্রমিকরা

জিএইচ আরপির উদ্যোগে নেতৃত্ব বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

উত্তরা টাইমস
সম্পাদনাঃ ২৭ সেপ্টেম্বর ২০১৯ - ০৬:৪৮:২৭ পিএম

নিজস্ব প্রতিবেদক : একটি প্রতিষ্ঠানের উন্নতি ও অগ্রগতির পেছনে ভূমিকা রাখেন একজন নেতা। তিনি হতে পারেন মালিক, মানব সম্পদ উন্নয়ন কর্মকর্তা অথবা কোনো বিভাগের প্রধান। তবে তার মধ‌্যে নেতৃত্বের বিকাশ না হলে প্রতিষ্ঠানের উন্নয়ন ও অগ্রগতি পিছিয়ে যেতে পারে। বিষয়টি মাথায় রেখে নেতৃত্ব বিকাশ ঘটাতে কাজ করছে অ‌্যালায়েন্স অব গ্রীণ এইচআর প্রফেশনালস বাংলাদেশ (জিএইচআরপি)।কার্যক্রমের আওতায় সদস‌্যদের সঙ্গে নিয়মিত যোগাযোগ, মানোন্নয়নের জন‌্য সপ্তাহের একটি দিনে বৈঠকি এবং বিভিন্ন সেমিনারের আয়োজন করছে সংগঠনটি।

শুক্রবার ইউনাইটেড ইন্টারন‌্যাশনাল ইউনিভার্সিটিতে (ইউআইইউ) ফাইভ সিক্রেট টু ইউর লিডারশিপ ডেভলপমেন্ট শীর্ষক লার্নিং সেশনের আয়োজন করে জিএইচআরপি। এসময় উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এস এম জাহিদ হাসান, কিউ পয়েন্টের ম্যানেজিং ডিরেক্টর সৈয়দ এইচ. আর দারা সোহাইল, ফেডারেশন অব বাংলাদেশ হিউম্যান রিসোর্স অরগানাইজেশনের প্রতিষ্ঠাতা সভাপতি মো. মোশারফ হোসেন, ইউআইইউ’র আইবিইআরের পরিচালক অধ‌্যাপক এইচ. আর জোয়ারদার প্রমুখ।

লার্নিং সেশনের সভাপতিত্ব করেন জিএইচআরপির প্রতিষ্ঠাতা সভাপতি মো. রওশন আলী বুলবুল।

ফাইভ সিক্রেট টু ইউর লিডারশিপ ডেভলপমেন্ট শীর্ষক লার্নিং সেশনে রিসোর্স পার্সন হিসেবে বক্তব‌্য দেন ফিউচার লিডারের প্রতিষ্ঠাতা ও সিইও কাজী এম. আহমেদ। এর আগে গত ২৩ আগস্ট জিএইচআরপি ঢাকার ইস্টার্ন বিশ্ববিদ‌্যালয়ে উইনোভেট এইচআর টুয়ার্ডস গ্রীণ ইন বাংলাদেশ শীর্ষক এক শিক্ষামূলক অধিবেশনের আয়োজন করেছিল।

সৈয়দ এইচ. আর দারা সোহাইল তার বক্তব্যে বলেন, নেতা হতে হলে আত্মউৎসর্গ হওয়ার মনমানসিকতা থাকতে হবে। তা না হলে তিনি নেতা হতে পারবেন না। ২০০০ সালের আগে এইচআর বিষয়টি খুব একটা ছিল না। এখন বিষয়টি বিস্তৃতি পেয়েছে। দক্ষ কর্মী নিয়োগের ক্ষেত্রে প্রতিটি প্রতিষ্ঠান এইচআর বিভাগের সহযোগীতা নিচ্ছে। তাই কীভাবে দক্ষ এইচআর তৈরি করা যায় সে বিষয়ে আমাদের কাজ করতে হবে।

এস এম জাহিদ হাসান বলেন,‘নেতা হতে হলে নৈতিকভাবে সুদৃঢ় হতে হবে। নৈতিকতা না থাকলে কেউ নেতা হতে পারবে না।’

মো. মোশারফ হোসেন বলেন, গ্রীণ এইচআর প্রফেশনালস বাংলাদেশ নতুন দিনের নেতৃত্ব তৈরিতে কাজ করছে। আমি তাদের সফলতা কামনা করছি।

অধ‌্যাপক এইচ আর জোয়ারদার বলেন, অনুশীলন ও প্রশিক্ষণ যুবকদের উন্নয়নে সাহায‌্য করে। দক্ষ মানব সম্পদ ও নেতৃত্বের গুণবলি থাকলে তাদের অগ্রযাত্রায় কোনো বাধা আসবে না। আমাদের সহযোগীতা করার জন‌্য জিএইচআরপিকে ধন‌্যবাদ।

রওশন আলী বুলবুল বলেন, আমাদের মূলনীতি হলো স্বপ্ন, মূলবোধ, দেশপ্রেম ও নেতৃত্ব। আমরা দক্ষ মানবসম্পদ তৈরির লক্ষে কাজ করছি। এর অংশ হিসেবে প্রতি শুক্রবার সংগঠনের সদস্যদের সঙ্গে বিভিন্ন বিষয়ে আলোচনা ও বৈঠকির আয়োজন করা হয়। এবার আমরা লার্নিং সেশন বা শিক্ষামূলক অধিবেশনের আয়োজন করেছি। ইউনাইটেড ইন্টারন‌্যাশনাল ইউনিভার্সির আগে আমরা ইস্টার্ন ইউনিভার্সিটিতেও একটি শিক্ষামূলক অধিবেশন সফলভাবে সম্পন্ন করেছি। ভবিষ্যতে অন‌্যান‌্য বিশ্ববিদ‌্যালয়ে আরো এ ধরনের সেশনের আয়োজন করা হবে।

সর্বশেষ
জনপ্রিয় খবর

Uttara Times

Like us on Facebook!
Sign up for our Newsletter

Enter your email and stay on top of things,

Subscribe!