শিরোনাম
নব নির্বাচিত এমপি আলহাজ্ব হাবীব হাসানের কাছে ঢাকা ১৮ আসনের জনগনের প্রত্যাশা ই-পাসপোর্ট যুগে প্রবেশ ৩টি রকেট আঘাত হানলো বাগদাদের মার্কিন দূতাবাদের কাছে সিপিবি’র সমাবেশে বোমা হামলা মামলায় ১০ আসামির মৃত্যুদণ্ড চ্যারিটেবল ট্রাস্ট মামলা: খালেদার জামিন খারিজের পূর্ণাঙ্গ রায় প্রকাশ দুর্ঘটনায় গুরুতর আহত শাবানা আজমি: ‘কর্মফল’ হিসেবে দেখছেন বিজেপি সমর্থকরা সংসদ সদস্য আব্দুল মান্নানের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক বিপিএল-এ এবারের চ্যাম্পিয়ন রাজশাহী কেন্দ্রীয় সরকারের ডাকা জরুরি বৈঠকে যাবে না তৃণমূল কংগ্রেস নতুন কমিশন অনুযায়ী সাপ্তাহিক মজুরি পেতে শুরু করেছে পাটকল শ্রমিকরা

সুখী যৌন জীবনের ৫টি মূলমন্ত্র (ভিডিও সহ)

উত্তরা টাইমস
সম্পাদনাঃ ২৬ জুলাই ২০১৫ - ০৪:৪৩:০৭ পিএম

টাইমস বিডি ডটনেট,ডেস্কঃ মানুষের জীবনে যৌন জীবনের ভূমিকা অস্বীকার করার কোনো উপায় নিঃসন্দেহে নেই। এর এ কথা এখন বৈজ্ঞানিকভাবেই প্রমানত যে মানসিক সুস্থতার পেছনেও সুস্থ ও সফল যৌন জীবন অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। নিজের যৌন জীবনে অসুখী বা অতৃপ্ত মানুষ মানসিক বিকারসহ, হীনমন্যতা, বিষণ্ণতা ইত্যাদিতে আক্রান্ত হয়ে থাকেন।

তাই বলে কি ঘন ঘন সঙ্গী পরিবর্তন করতে হবে? তাতেই কি মিলবে তৃপ্তি? সেটা কিন্তু একদম নয়। বরং একজন মানুষকে সঙ্গী বা সঙ্গিনী হিসাবে বেছে নেয়াটা সুস্থ থাকবার জন্যও অত্যন্ত জরুরী, কেননা তা আপনাকে দূরে রাখে নানান রকম রোগ বালাই হতে। যৌন জীবনে সফল ও সুখী হতে নতুন সঙ্গীর প্রয়োজন নেই, বরং প্রয়োজন যৌনতা সম্পর্কে সঠিক জ্ঞান ও একটু খানি চেষ্টা। আসুন জেনে নেই সফল ও সুখী যৌন জীবনের ৫ টি মূলমন্ত্র।

১) ভালবাসুন নিজের সঙ্গী/ সঙ্গিনীকে-
যে মানুষটির সাথে আপনি নিজের শরীর বিনিময় করেন, তাকে সত্যিকার অর্থে ভালোবাসা অত্যন্ত জরুরী। যৌন মিলন কেবল একটি শারীরিক ব্যাপার নয়, বরং তা অনেকটাই মানসিক। গবেষকরা বলেন যে, দুজন মানুষের মাঝে যখন ভালোবাসার বন্ধন থাকে, তখন তাদের যৌন মিলনটা হয় অনেক বেশী আনন্দদায়ক ও তৃপ্তিকর।

২) অপর মানুষটির চাহিদার কথা মাথায় রাখুন-
যৌন মিলনে কেবল নিজের পছন্দ- অপছন্দ বা তৃপ্তির কথাই ভাববেন না, বরং অপর মানুষটির চাহিদাকেও গুরুত্ব দিন। আপনার পাশাপাশি তিনি পরিতৃপ্ত হওয়াও কিন্তু জরুরী। প্রত্যেকটি মানুষের কিছু শারীরিক চাহিদা থাকে, সঙ্গী বা সঙ্গিনীর চাহিদাটি জেনে-বুঝে নিন। দেখবেন তিনিও আপনার চাহিদা বুঝতে পারছেন। বিশেষ করে অনেক পুরুষই সঙ্গিনীর চাহিদার কথা মাথায় রাখেন না। সঙ্গিনীর চাহিদাকে গুরুত্ব দিন, দেখবেন আপনার মুহূর্তগুলো আরও আনন্দময় হয়ে উঠছে। আর তাতেই তৈরি হবে “পারফেক্ট” শরীর কাব্য।

৩) থাকুন সুস্থ ও নীরোগ-
সুস্থ ও সুন্দর যৌন জীবনের জন্য সুস্থ ও নীরোগ থাকা জরুরী। একটু সুস্থ ও ফিট শরীর আপনাকে অনেক বেশী উদ্দীপনা যোগায় ও যৌন জীবনে রাখে কর্মক্ষম। আপনার ওজন কেমন বা শারীরিক গড়ন কেমন, সেটার চাইতেও জরুরী আপনি নীরোগ কিনা। নীরোগ শরীরই উদ্দীপনার আধার। নিজের শরীরের যত্ন করুন, তবেই শরীর আপনার আহবানে সাড়া দেবে।

৪) তৈরি করুন সুন্দর পরিবেশ-
শারীরিক মিলন কেবল শরীরের চাহিদা মেটাবার মাধ্যম নয়, বরং তা মানসিক শান্তিও যোগায়। তাই নিজের সঙ্গী/ সঙ্গিনীর সাথে অন্তরঙ্গ সময়ে একটি রোমান্টিক পরিবেশ তৈরি করুন। স্বল্প আলো, সঙ্গীত, সুন্দর পরিমণ্ডল আপনাদেরকে মানসিক ভাবেও উত্তেজিত করে তুলবে। ফলশ্রুতি পাবেন একটি তৃপ্তিকর মিলন। কাছের মানুষটির প্রশংসা করতেও ভুলবেন না। এতে আপনারা পরস্পরের আরও কাছাকাছি হতে পারবেন।

৫) থাকুন নিরাপদ-
সন্তান না চাইলে যৌন মিলনে অবশ্যই উপযুক্ত জন্ম নিয়ন্ত্রণ অবলম্বন করুন। এছাড়াও নানান রকম যৌন রোগের ব্যাপারে জানাশোনা রাখুন, নিয়মিত চেক আপ করান নিজের সঙ্গীর। এসব ব্যাপার আপনাদেরকে নিরাপদ রাখবে ও স্বাস্থ্যকর একটি যৌন জীবন পেতে সহায়তা করবে।

জানুন, মানুন, সচেতন থাকুন। যৌনতা ছাড়া জীবন অচল – তাই সংসারে সুখের জন্য যৌন শিক্ষা নিন। *স্বাস্থ্য বিষয়ে নিয়মিত আপডেট পেতে লাইক দিন –

সর্বশেষ
জনপ্রিয় খবর

Uttara Times

Like us on Facebook!
Sign up for our Newsletter

Enter your email and stay on top of things,

Subscribe!