শিরোনাম
নব নির্বাচিত এমপি আলহাজ্ব হাবীব হাসানের কাছে ঢাকা ১৮ আসনের জনগনের প্রত্যাশা ই-পাসপোর্ট যুগে প্রবেশ ৩টি রকেট আঘাত হানলো বাগদাদের মার্কিন দূতাবাদের কাছে সিপিবি’র সমাবেশে বোমা হামলা মামলায় ১০ আসামির মৃত্যুদণ্ড চ্যারিটেবল ট্রাস্ট মামলা: খালেদার জামিন খারিজের পূর্ণাঙ্গ রায় প্রকাশ দুর্ঘটনায় গুরুতর আহত শাবানা আজমি: ‘কর্মফল’ হিসেবে দেখছেন বিজেপি সমর্থকরা সংসদ সদস্য আব্দুল মান্নানের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক বিপিএল-এ এবারের চ্যাম্পিয়ন রাজশাহী কেন্দ্রীয় সরকারের ডাকা জরুরি বৈঠকে যাবে না তৃণমূল কংগ্রেস নতুন কমিশন অনুযায়ী সাপ্তাহিক মজুরি পেতে শুরু করেছে পাটকল শ্রমিকরা

হজ্জ ক্যাম্পে প্রধানমন্ত্রীর সাথে দক্ষিণখানের গণমানুষের নয়নমণি আনিসুর রহমান নাঈম

উত্তরা টাইমস
সম্পাদনাঃ ১৩ জুলাই ২০১৮ - ১২:৫৮:০৮ এএম

যার গুণের কথা বলে শেষ করা যাবে না, তিনি গরিবের বন্ধু। তিনি আপাদমস্তক একজন ভালো মানুষ । তিনি অসাম্প্রদায়িক ও জনদরদী নেতা।” তিনি অসম সাহসী। জনকল্যাণে কাজ করাই তার নেশা । সজ্জন রাজনীতিক ও জনদরদী এই মানুষটি সমাজ উন্নয়নে নিজেকে জরিয়েছেন বুঝ হওয়ার পর থেকেই। দক্ষিনখান তথা উত্তরা অঞ্চলের গণমানুষের নেতায় পরিনত হয়েছেন তিনি অতি অল্প সময়ে। বিশেষত বর্তমান তরুন প্রজন্মের কাছে তিনি এক মহীরুহে পরিণত হয়েছেন । যার কথা বলছিলাম তিনি আর কেউনা তিনি আপনাদের সকলের পরিচিত, নয়নের মনি সবার আপনজন সদা হাস্যজ্জল দক্ষিন খান থানা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আনিসুর রহমান নাইম।

নির্লোভ, নিরহঙ্কার মানুষ আনিসুর রহমান নাইম। সব সময় ধীর-স্থির, সংযত একজন মানুষ তিনি। ভাবনায় সদা মানুষের কল্যাণ। তিনি তার সদালাপ ও আচরনের কারনে প্রতিপক্ষের কাছেও সম্মানিত। কোনো প্রলোভন বা প্রাপ্তির মোহ কখনো তাকে আচ্ছন্ন করেনি। কোনো হুমকি ও নির্যাতন তাকে আদর্শ থেকে এক চুলও বিচ্যুত করতে পারেনি। তার মত উদার, সৎ, প্রকৃত দেশপ্রেমিক রাজনীতিক উত্তরা অঞ্চলের রাজনীতিতে বড়ো বেশি দেখা যায়নি। আদর্শ, সততা, মানুষের প্রতি গভীর অনুরাগ, নিষ্ঠা, আন্তরিকতা, মেধা, শ্রম, অনুশীলন, ধী-শক্তিসহ সকলগুণের সমাহার তিনি। একজন রাজনৈতিক নেতার মধ্যে এতসব দুর্লোভ গুণাবলি সত্যিই বিরল। তার প্রখর ব্যক্তিত্বের সামনে সবাইকেই ম্রিয়মান মনে হয়। অপবাদ-অপপ্রচারের মধ্যেও তিনি এলাকার মধ্যবিত্ত ও নিম্নবিত্তদের মধ্যে ব্যাপক প্রভাব বিস্তারে সক্ষম হয়েছেন। নিজগুণেই তিনি দলের পরিচয়কে ছাপিয়ে জনতার নেতার মর্যাদায় অধিষ্ঠিত হয়েছেন। ঢাকা জেলার উত্তরা থানার দক্ষিঙ্খানে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে তার জন্ম। তার কৈশোর কেটেছে দুরন্তপনায় । পিতার পদাঙ্ক অনুসরন করে তারুন্নেই তার রাজনীতির হাতেখড়ি। ছাত্রাবস্থায়ই তিনি ছাত্রলিগের সঙ্গে যুক্ত হন। নেতৃত্ব দেন বিভিন্ন আন্দোলন-সংগ্রামে। ফলশ্রুতিতে তিনি বিমান বন্দর থানা ছাত্রলীগের সাধারন সম্পাদক মনোনিত হন। সেই সাথে তিনি সরকারী তিতুমীর কলেজ ছাত্রলীগের সহ-সভাপতির দায়িত্ব পালন করেন।

তিনি দলের জন্য সকাল থেকে গভীর রাত পর্যন্ত অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন দিনের পর দিন, মাসের পর মাস, বছরের পর বছর। আমৃত্যু করে যাবেন। ব্যক্তিগত সুখ-স্বাচ্ছন্দ, আরাম-আয়েশকে বিসর্জন দিয়ে তিনি নিরলসভাবে কাজ করে যাচ্ছেন দেশ ও দেশের মানুষের কল্যাণে। এখন তিনি দক্ষিনখান থানা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি।
শোষণহীন সমাজ প্রতিষ্ঠার জন্য গরিব মানুষসহ সমাজের সব মানুষের মানবিক অধিকার প্রতিষ্ঠার জন্য লড়াই করে যাচ্ছেন তিনি । সকলের কল্যাণের জন্য তিনি মানুষকে সচেতন ও সংগঠিত করে চলেছেন। প্রতিটি মুহূর্ত ব্যয় করেছেন নিপীড়িত মানুষের কল্যাণে, মেহনতি মানুষের অধিকার প্রতিষ্ঠার আন্দোলনে। এটাকে তিনি জীবনের একমাত্র ব্রত হিসেবে নিয়েছেন।
মুখে সবাই জনদরদী গরিবের বন্ধু সাজলেও বাস্তবে সবাই দল ও গোষ্ঠী স্বার্থের কাছে নিজের বুদ্ধি-বিবেচনা-বিবেক সবকিছুই যেন বিসর্জন দিয়ে বসে আছে। বঞ্চিত প্রতারিত মানুষের ক্ষোভের আগুনকে সমন্বিত শক্তিতে পরিণত করার মত সংগঠন, তেমন রাজনীতি, ব্যক্তিত্ব – কোনো কিছুই আপাতত দেখা যাচ্ছে না। এমন হতাশাব্যঞ্জক পরিস্থিতিতে আনিসুর রহমান নাঈমের মত সৎ সাচ্চা মানবদরদী দেশপ্রেমিক রাজনীতিকের প্রয়োজনীয়তা বড়ো বেশি ।
তিনি রাজনীতির পাশাপাশি মসজিদ, মক্তব, শিক্ষা প্রতিষ্ঠান, রাস্তা-ঘাট উন্নয়ন গণকবরস্থানসহ অসংখ্য সামাজিক ও জনহিতকর কাজে নিজেকে নিয়োজিত রেখেছেন ।
ঢাকা উত্তর সিটি করপোরেশন এর নবগঠিত ৪৯ নং ওয়ার্ড এর সর্বস্থরের জনতার নয়নের মনি এই আনিসুর রহমান নাঈম । এলাকাবাসীর মনের বাসনা অত্র এলাকার সব সমস্যা দূরিকরণে আনিসুর রহমান নাইমের মত নেতাই কাউন্সিলর হওয়া একান্ত প্রয়োজন।

সর্বশেষ
জনপ্রিয় খবর

Uttara Times

Like us on Facebook!
Sign up for our Newsletter

Enter your email and stay on top of things,

Subscribe!