শিরোনাম
নব নির্বাচিত এমপি আলহাজ্ব হাবীব হাসানের কাছে ঢাকা ১৮ আসনের জনগনের প্রত্যাশা ই-পাসপোর্ট যুগে প্রবেশ ৩টি রকেট আঘাত হানলো বাগদাদের মার্কিন দূতাবাদের কাছে সিপিবি’র সমাবেশে বোমা হামলা মামলায় ১০ আসামির মৃত্যুদণ্ড চ্যারিটেবল ট্রাস্ট মামলা: খালেদার জামিন খারিজের পূর্ণাঙ্গ রায় প্রকাশ দুর্ঘটনায় গুরুতর আহত শাবানা আজমি: ‘কর্মফল’ হিসেবে দেখছেন বিজেপি সমর্থকরা সংসদ সদস্য আব্দুল মান্নানের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক বিপিএল-এ এবারের চ্যাম্পিয়ন রাজশাহী কেন্দ্রীয় সরকারের ডাকা জরুরি বৈঠকে যাবে না তৃণমূল কংগ্রেস নতুন কমিশন অনুযায়ী সাপ্তাহিক মজুরি পেতে শুরু করেছে পাটকল শ্রমিকরা

মোতালেব মিয়াঃ বিজয় যার কদম চুমে

উত্তরা টাইমস
সম্পাদনাঃ ০২ মার্চ ২০১৯ - ০২:৪৬:৪৫ পিএম

স্টাফ রিপোর্টারঃ ঢাকা উত্তর সিটি করপোরেশন এর নব গঠিত ৪৭ নং ওয়ার্ড এর নির্বাচনের বেসরকারি ফলাফলে কাউন্সিলর হিসাবে জয়লাভ করেছেন মোঃ মোতালেব মিয়া। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে স্থাপিত ‘ফলাফল সংগ্রহ ও পরিবেশন কেন্দ্র’ থেকে ঢাকা উত্তর সিটি করপোরেশনের নবনির্বাচিত কাউন্সিলরদের নাম ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা আবুল কাসেম।

মোতালেব মিয়াঃ বিজয় যার কদম চুমে

মোতালেব মিয়া অত্র অঞ্চলের অত্যান্ত জনপ্রিয় একজন নেতা। দীর্ঘ সময় ধরে মানুষের কল্যাণের জন্য রাজনীতি করে আসছেন তিনি। ব্যাক্তি জীবনের সাথে তিনি রাজনীতি ও ব্যবসায়িক জীবনে সফল একজন মানুষ। দক্ষিনখান থানা শ্রমিক লীগের সভাপতি তিনি। রাজনীতি আওয়ামী ঘরানার করলেও সর্বদলীয় মানুষের ভালোবাসা অর্জন করেছেন তিনি নিজ গুনে। দক্ষিনখান ইউনিয়ন এর সর্বশেষ নির্বাচনে জনতার প্রার্থী হিসাবে ৫নং ওয়ার্ড এর মেম্বার নির্বাচিত হন তিনি। এটাই তার জীবনের প্রথম নির্বাচন এবং জয়। মানুষের সেবায় এ সময় টাতে নিজেকে বিলিয়ে দিয়েছেন অকাতরে। মানুষ যে কোন প্রয়োজনে পাশে পেয়েছে তাকে। বিপদে আপদে বাড়িয়েছেন সাহায্যর হাত সকলের তরে।

গত ৮ বছরের মেম্বার থাকাকালীন সময় তার একমাত্র অর্জন মানুষের আপনজন হয়ে উঠা। প্রথম নির্বাচনের নিরঙ্কুশ বিজয় তাকে অহংকারী বানায়নি- বরং তাকে করেছে বিনয়ী। অসহায় মানুষের সহায় হয়ে পাশে থেকেছেন সব সময়। মেম্বার হিসাবে তিনি সফল ছিলেন। নির্বাচনী ইশতেহার যা ছিলো তার তা তিনি বাস্তবায়ন করেছেন অক্ষরে অক্ষরে। এলাকায় পানির পাম্প চালু করেছেন, এনেছেন পুলিশ ফাড়ি, কবরস্থান সংস্কার করেছেন, ঈদ্গাহ মাঠ করেছেন নিজ দায়িত্বে, রাস্তা ঘাট পরিস্কার পরিচ্ছন্ন করিয়েছেন । রোধ করেছেন বাল্যবিবাহ, মাদক সন্ত্রাস নিয়ন্ত্রন করে মানুষকে দিয়েছেন শান্তির জীবন উপহার। যার ফলে এবার যখন ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নতুন ওয়ার্ড এ দক্ষিনখান আদর্শ ইউনিয়ন কে অন্তর্ভুক্ত করলো তাতে ৫নং ওয়ার্ড ৪৭ নং ওয়ার্ড এ রুপ পেলো তখন জনতার ভালোবাসার চাপে কাউন্সিলর পদপ্রার্থী না হয়ে তার কোন উপায় ছিলোনা।

তার নিজের খুব একটা আগ্রহ ছিলোনা এই নির্বাচনে আসার কিন্তু মানুষ তাকে ছাড়া আর কাউকে নেতা নির্বাচিত করতে ইচ্ছুক নয়। সামাজিক ভাবে এলাকার মুরুব্বিরা বসে তাকেই নির্বাচন করতে হবে বলে ফায়সালা করে দেন। তার পর তিনি নির্বাচনের মাঠে নামেন। এবারের নির্বাচনে প্রার্থী হয়েছেন অনেকেই। নিজ দলের প্রার্থী তারা সবাই। নির্বাচন বিশ্লেষক রা হয়ে পড়েছিলেন কনফিউজ। অনেকে মোতালেব মিয়াকে নিয়ে ছড়িয়েছেন গুজবের নানা ডালপালা। নানা অপবাদ দেবার প্রচেস্টাও করেছে কেউ কেউ। অনেকেই চেস্টা করেছে – জোট করেছে তাকে পরাজিত করতে।

কিন্তু সকল নিন্দুকের মুখ ছাইচাপা দিয়ে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন ৪৭ নং ওয়ার্ড এর প্রথম নির্বাচনের প্রথম কাউন্সিলর হিসাবে নিরঙ্কুশ বিজয় অর্জন করেছেন তিনি। তার ঝুড়ি মার্কা ছিলো সব ভোটারের একক মার্কা। সব দল-মতের সবার মার্কা। তার নিকটতম প্রতিদ্ধন্ধি ২য় স্থান অর্জন করা ঘুড়ি প্রতিকের লিটন এর সাথে তার ভোটের ব্যবধান প্রায় সাড়ে ৪ হাজার ভোটের । বাকী কারো ভোটের কথা না হয় নাই বললাম। আধিপত্য বিস্তারের এই জয় তাকে জনতা উপহার দিয়েছে তার অতিত সেবার কথা মনে রেখে। আগামীতেও তিনিই হবেন তাদের নেতৃত্বের চাবিকাঠি।

মোতালেব মিয়ার সাথে কথা হয় এই প্রতিনিধির তিনি বলেন, মহান রবের দরবারে শুকরিয়া, এই বিজয় আমার না ৪৭নং ওয়ার্ড এর সকল জনতার। আমি এলাকাবাসীর প্রতি কৃতজ্ঞ। তাদের আস্থার প্রতিদান তাদের সেবার মাধ্যমে ফিরিয়ে দেবার চেষ্টা করবো ইনশাআল্লাহ। আমি সকলের দোয়া ও সহযোগিতা প্রত্যাশা করি।

সর্বশেষ

Uttara Times

Like us on Facebook!
Sign up for our Newsletter

Enter your email and stay on top of things,

Subscribe!