শিরোনাম
নব নির্বাচিত এমপি আলহাজ্ব হাবীব হাসানের কাছে ঢাকা ১৮ আসনের জনগনের প্রত্যাশা ই-পাসপোর্ট যুগে প্রবেশ ৩টি রকেট আঘাত হানলো বাগদাদের মার্কিন দূতাবাদের কাছে সিপিবি’র সমাবেশে বোমা হামলা মামলায় ১০ আসামির মৃত্যুদণ্ড চ্যারিটেবল ট্রাস্ট মামলা: খালেদার জামিন খারিজের পূর্ণাঙ্গ রায় প্রকাশ দুর্ঘটনায় গুরুতর আহত শাবানা আজমি: ‘কর্মফল’ হিসেবে দেখছেন বিজেপি সমর্থকরা সংসদ সদস্য আব্দুল মান্নানের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক বিপিএল-এ এবারের চ্যাম্পিয়ন রাজশাহী কেন্দ্রীয় সরকারের ডাকা জরুরি বৈঠকে যাবে না তৃণমূল কংগ্রেস নতুন কমিশন অনুযায়ী সাপ্তাহিক মজুরি পেতে শুরু করেছে পাটকল শ্রমিকরা

উত্তরখান থানা পুলিশের আটক বাণিজ্য, টাকা না দিলেই ইয়াবাসহ নানা হয়রানিমূলক মামলা

উত্তরা টাইমস
সম্পাদনাঃ ১৮ মার্চ ২০১৯ - ০৭:০৩:৩৫ পিএম

স্টাফ রিপোরটারঃ উত্তরখান থানা পুলিশের একাধিক সদস্যদের বিরুদ্ধে অভিযোগ উঠেছে রাতের টহলে পথচারীদের নিকট হতে নানা অজুহাতে ভয়ভীতি প্রদর্শন করে অবৈধ ভাবে টাকা অদায়ের। মাস্টারপাড়ার জৈনক ব্যবসায়ী নাম প্রকাশ না করার শর্তে উত্তরা টাইমস কে বলেন,
উত্তরখান থানা পুলিশের ঘুষ বনিজ্য চরম আকার ধারণ করেছে। প্রতিনিয়ত পুলিশ ও তাদের সোর্সের মাধ্যমে প্রতিনিয়ত নানা হয়রানি ও হুমকিসহ ও নানা কৌশলে আদায়করা হচ্ছে অবৈধ টাকা। কাউকেই তারা পরোয়া করছে না। নিরিহ মানুষ সবচেয়ে বেশি শিকার হচ্ছে তাদের। বিশেষ করে কাজ শেষে একটু বেশি রাত করে যারা বাসায় ফেরে তারা। দোকান পাট তখন বন্ধ থাকে এলাকা হয়ে পরে তখন জন মানব শুন্য আর সেই সময়ি টহলরত পুলিশ তাদের থাবা বিস্তার করে।
উত্তরা টাইমস এর অনুসন্ধানে এই অভিযোগের সত্যতা মিলেছে। গত কয়েকদিন ব্যাপক অনুসন্ধানে পাওয়া গেছে আব্দুল্লাহপুর ও আজমপুর হয়ে একটু রাত করে ঘরে ফেরা প্রায় ২০/২৫ জন মানুষের যারা সবাই পুলিশি হয়রানির শিকার হয়েছেন। কেউ তাৎক্ষনিক টাকা দিয়ে ছাড়া পেয়েছেন কেউবা এক রাত থানা হাজতে কাটিয়ে পরদিন টাকা দিয়ে ছাড়া পেয়েছেন আর যার টাকা দেবার ক্ষমতা নেই তাদের মিথ্যা মামলার খড়গ মাথায় নিয়ে জেল থেকেও ঘুড়ে আসতে হয়েছে।
সম্প্রতি বোনের বাসা মানিকগঞ্জ থেকে বেড়িয়ে ফেরার পথে মাস্টারপাড়ায়( ডাচ বাংলা ব্যাংক) সামনে পুলিশের হাতে হয়রানীর শিকার হন কলেজ পড়ুয়া এক কিশোর। উত্তরা টাইমস এর হাতে এই ঘটনার অডিও/ভিডিও রেকর্ড এসে পৌঁছেছে । যাতে সুস্পষ্ট ভাবেই পুলিশের সেটিং বানিজ্যর প্রমান পাওয়া গেছে। হয়রানীর শিকার কিশোর এর পরিবারে রয়েছে একাধিক মুক্তিযোদ্ধা, পরিবারের বাপ-চাচারা বর্তমান সরকার দলীয় ও ১৪ দলীয় জোটের অত্র অঞ্চলের প্রভাবশালী নেতা এবং এক চাচা একটি পত্রিকার সম্পাদক, এত পরিচয় ও কিশোরটির কোন কাজে আসেনি। শেষ পর্যন্ত টাকা দিয়েই ছাড়া পেতে হয় তাকে।
এই ঘটনা এবং রেকর্ড দেখে সাধরন মানুষ যাদের নেই কোন পারিবারিক ব্যাকগ্রাউন্ড তারা পুলিশের কাছে কতটা অসহায় তা সহজেই অনুমেয়।
উপরোক্ত ঘটনা তথ্য প্রমান সহ এবং তারপর ধারাবাহিক ভাবে অত্র থানা এলাকার পুলিশের চাদাবাজি, সেটিং বানিজ্য, হয়রানি সহ নানা অনিয়মের সংবাদ উত্তরা টাইমস এ প্রকাশিত হবে। চোখ রাখুন উত্তরা টাইমস এর প্রিন্ট ও অনলাইন ভার্সনে ।

সর্বশেষ
জনপ্রিয় খবর

Uttara Times

Like us on Facebook!
Sign up for our Newsletter

Enter your email and stay on top of things,

Subscribe!