শিরোনাম
নব নির্বাচিত এমপি আলহাজ্ব হাবীব হাসানের কাছে ঢাকা ১৮ আসনের জনগনের প্রত্যাশা ই-পাসপোর্ট যুগে প্রবেশ ৩টি রকেট আঘাত হানলো বাগদাদের মার্কিন দূতাবাদের কাছে সিপিবি’র সমাবেশে বোমা হামলা মামলায় ১০ আসামির মৃত্যুদণ্ড চ্যারিটেবল ট্রাস্ট মামলা: খালেদার জামিন খারিজের পূর্ণাঙ্গ রায় প্রকাশ দুর্ঘটনায় গুরুতর আহত শাবানা আজমি: ‘কর্মফল’ হিসেবে দেখছেন বিজেপি সমর্থকরা সংসদ সদস্য আব্দুল মান্নানের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক বিপিএল-এ এবারের চ্যাম্পিয়ন রাজশাহী কেন্দ্রীয় সরকারের ডাকা জরুরি বৈঠকে যাবে না তৃণমূল কংগ্রেস নতুন কমিশন অনুযায়ী সাপ্তাহিক মজুরি পেতে শুরু করেছে পাটকল শ্রমিকরা

মাহে রমজানের পবিত্রতা রক্ষা করুন, অশ্লীলতা ও প্রকাশ্য পানাহার থেকে বিরত থাকুনঃ হাসানুর রহমান

উত্তরা টাইমস
সম্পাদনাঃ ০৮ মে ২০১৯ - ০১:৩৭:৪৯ এএম

মাহে রমজানের পবিত্রতা রক্ষা করুন, অশ্লীলতা ও প্রকাশ্য পানাহার থেকে বিরত থাকুনঃ হাসানুর রহমান

বছর ঘুরে রহমত, মাগফিরাত, নাজাতর পয়গাম নিয়ে মাহে রমজান মুসলিম উম্মাহর দুয়ারে হাজির। প্রতি বছর রহমত, মাগফিরাত ও নাজাতের বারতা নিয়ে মুসলিম পরিবারে রমজানের আবির্ভাব ঘটে। ইবাদতের ভরা মৌসুম এই রমজান মাস। মানবজাতির ইহকালীন ও পরকালীন জীবনে এ মাসের প্রভাব ব্যাপক। তাই প্রত্যেক মুসলমানের এ মাসটিকে সার্থকভাবে, যথাযথ মর্যাদায় অতিবাহিত করা একান্ত ইমানি কর্তব্য, তাই আসুন সকলে মিলে মাহে রমজানের পবিত্রতা রক্ষা করি।  

 এই মাসেই মহা গ্রন্থ আল-কুরআন নাযিল ও ঐতিহাসিক বদর যুদ্ধ সংগঠিত হয়েছিল। তাই এই মহান রমজানের পবিত্রতা রক্ষা করা প্রত্যেক মুসলমানের ঈমানী দায়িত্ব। এদেশের নব্বই ভাগ মানুষ মুসলমান হওয়ার পরও রমজানের পরিবেশ চরমভাবে বিঘ্নিত হয়। এই পবিত্র মাসে অশ্লীল ছায়াছবি প্রদর্শন, বেহায়াপনাসহ অপসংস্কৃতির ব্যাপক ছয়লাব ঘটে। রেডিও, স্যাটেলাইট টিভি ও পাড়ায়-মহল্লায় গড়ে উঠা ভিডিও ক্লাবগুলোতে অশ্লীল, কুরুচিপূর্ণ,সভ্যতা ও ইসলামবিরোধী ছায়াছবি প্রচার করা হয়, যাতে রমজানের পবিত্রতা চরমভাবে ক্ষুন্ন হয়। আবার সাধারণ মানুষ নামাজ, রোজার কথা চিন্তা করলেও এসবের সংস্পর্শে গিয়ে ইবাদত বিমুখ হয়ে রমজানের মহানেয়ামত থেকে বঞ্চিত হয়। দিনের বেলায় হোটেল-রেস্তোরা, রাস্তার পাশের চা দোকান খোলা রাখা হয়, যে কারণে রোজাদারের সামনে অনেকে পানাহার করতে দ্বিধাবোধ করে না। রমজান মাসে প্রকাশ্যে পানাহার করলে রমজানের পবিত্রতা বিনষ্ট হয়। রোজাদারের সামনে পানাহার করলে রোজার অমার্যাদা হয়। আমরা লক্ষ্য করছি রমজানের পূর্বে বিশেষ করে শবেবরাত আসলেই নিত্য-প্রয়োজনীয় দ্রব্যাদির মূল্য হু হু করে বেড়ে যায়। এই কারণে সাধারণ মানুষ মারাত্মক জুলুমের শিকার হন। অপরদিকে এই পবিত্র মাহে রমজানেই পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে এক শ্রেণির অশুভ শক্তি, সুবিধাভোগী, চাকুরীজীবী, কালোবাজারী, মুনাফাখোর, মজুতদার, চাঁদাবাজ, ছিনতাইকারী, দুর্নীতিবাজরা বেপরোয়া হয়ে উঠে। ফলে মানুষের জীবনযাত্রা হয়ে ওঠে দূর্বিষহ।

লেখকঃ হাসানুর রহমান

সাংগঠনিক সম্পাদকঃ দক্ষিনখান থানা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ

সম্পাদকঃ উত্তরা টাইমস 

সভাপতিঃ স্বপ্নিল বাংলাদেশ

সর্বশেষ
জনপ্রিয় খবর

Uttara Times

Like us on Facebook!
Sign up for our Newsletter

Enter your email and stay on top of things,

Subscribe!