শিরোনাম
নব নির্বাচিত এমপি আলহাজ্ব হাবীব হাসানের কাছে ঢাকা ১৮ আসনের জনগনের প্রত্যাশা ই-পাসপোর্ট যুগে প্রবেশ ৩টি রকেট আঘাত হানলো বাগদাদের মার্কিন দূতাবাদের কাছে সিপিবি’র সমাবেশে বোমা হামলা মামলায় ১০ আসামির মৃত্যুদণ্ড চ্যারিটেবল ট্রাস্ট মামলা: খালেদার জামিন খারিজের পূর্ণাঙ্গ রায় প্রকাশ দুর্ঘটনায় গুরুতর আহত শাবানা আজমি: ‘কর্মফল’ হিসেবে দেখছেন বিজেপি সমর্থকরা সংসদ সদস্য আব্দুল মান্নানের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক বিপিএল-এ এবারের চ্যাম্পিয়ন রাজশাহী কেন্দ্রীয় সরকারের ডাকা জরুরি বৈঠকে যাবে না তৃণমূল কংগ্রেস নতুন কমিশন অনুযায়ী সাপ্তাহিক মজুরি পেতে শুরু করেছে পাটকল শ্রমিকরা

বিপিএলে ১৪০ কিলোমিটার গতির বিদেশি পেসার রাখা বাধ্যতামূলক

উত্তরা টাইমস
সম্পাদনাঃ ১১ অক্টোবর ২০১৯ - ০৩:৫১:৫০ পিএম

ডেস্ক : সাজিয়ে গুছিয়ে দেয়া থেকে শুরু করে বঙ্গবন্ধু বিপিএলের সবকিছুর দায়িত্বে থাকবে ক্রিকেট বোর্ড। স্পন্সর প্রতিষ্ঠানের কাছ থেকে নেয়া হবে শুধু অর্থ। ডিসেম্বরে হতে যাওয়া বিপিএল নিয়ে এমন সিদ্ধান্ত নিয়েছে গভর্নিং কাউন্সিল। বোর্ড পরিচালক মাহবুব আনাম জানিয়েছেন, প্রায় ৪০০ বিদেশি ক্রিকেটার ও বেশ কয়েকজন নামিদামি কোচ বিপিএল নিয়ে আগ্রহ দেখিয়েছেন। অন্তত একজন লেগ স্পিনার, একজন ১৪০ কিলোমিটার গতির বিদেশি পেসার রাখাসহ দলগুলোর জন্য থাকছে কিছু বাধ্যবাধকতা।

মেঘের কারণে আলোক স্বল্পতা। হোম অব ক্রিকেটে দিনদুপুরে জ্বালাতে হলো ফ্লাডলাইট। কিন্তু মেঘ যখন বৃষ্টি হয়ে ঝরলো তখন খেলাও বন্ধ হলো। এনসিএলের এমন বৃষ্টি বাঁধার দিনে বিপিএল নিয়ে অনেকটাই কেটে গেছে শঙ্কার মেঘ। জানা গেছে, বিসিবি’র পরিকল্পনা, আর স্পন্সর প্রতিষ্ঠানগুলোর ভূমিকা।

বিপিএল গভর্নিং কাউন্সিলের মাহবুব আনাম বলেন, আমাদের জাতীয় দলে যে টিম স্পন্সরশীপ রয়েছে। তারা স্পন্সরশীপের যে বেনিফিটগুলো পান। সেই একই বেনিফিট তারাও পাবে। সরাসরি তাদের কোন ভূমিকা থাকবে না। তবে, বাহির থেকে তারা সাজেশন করতে পারে।

আকতার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক কে এম রিফাতুজ্জামান বলেন, বিসিবি পুরো প্লানিংটা করে দিচ্ছে। কীভাবে তারা কি করবে সেই প্লানিংটাও দাঁড় করিয়েছে। প্লেয়ার ড্রাফট কীভাবে, হোটেল বুকিং কীভাবে করা হবে, সবকিছুই নিয়ে আলোচনা হয়েছে। আমরা তাদেরকে সহযোগিতা করবো।

স্পন্সররা চায়, বিপিএল কয়েকদিন পেছাতে। তাদের চাওয়াকে গুরুত্ব দিয়ে ভাবছে গভর্নিং কাউন্সিল। বঙ্গবন্ধুর নামে হতে যাওয়া বিপিএল নিয়ে বিসিবির অনেক চাওয়া। সেজন্য, দলগুলোকে মানতে হবে নানা বাধ্যবাধকতা।

বিপিএল গভর্নিং কাউন্সিলের শেখ সোহেল বলেন, হয়তো ১০ বা এক সপ্তাহ পেছানো হতে পারে।

গভর্নিং কাউন্সিল আশ্বস্ত করেছে, আগের চেয়ে জৌলুশ কমবেনা। প্রায় ৪০০ বিদেশি খেলোয়াড় নাকি খেলতে আগ্রহী। নামিদামি বিদেশি কোচরাও নাকি আগ্রহী। তবে, ভেন্যুর ব্যাপারে এখনো আসেনি চূড়ান্ত সিদ্ধান্ত।

এদিকে পূর্বাচলে শেখ হাসিনা স্টেডিয়ামের জন্য দুই ডজন আন্তর্জাতিক স্থাপত্য প্রতিষ্ঠান আগ্রহী দেখিয়েছে। সেগুলো যাচাই বাছাই করেই সিদ্ধান্ত নেবে বোর্ড।

সর্বশেষ
জনপ্রিয় খবর

Uttara Times

Like us on Facebook!
Sign up for our Newsletter

Enter your email and stay on top of things,

Subscribe!