শিরোনাম
নব নির্বাচিত এমপি আলহাজ্ব হাবীব হাসানের কাছে ঢাকা ১৮ আসনের জনগনের প্রত্যাশা ই-পাসপোর্ট যুগে প্রবেশ ৩টি রকেট আঘাত হানলো বাগদাদের মার্কিন দূতাবাদের কাছে সিপিবি’র সমাবেশে বোমা হামলা মামলায় ১০ আসামির মৃত্যুদণ্ড চ্যারিটেবল ট্রাস্ট মামলা: খালেদার জামিন খারিজের পূর্ণাঙ্গ রায় প্রকাশ দুর্ঘটনায় গুরুতর আহত শাবানা আজমি: ‘কর্মফল’ হিসেবে দেখছেন বিজেপি সমর্থকরা সংসদ সদস্য আব্দুল মান্নানের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক বিপিএল-এ এবারের চ্যাম্পিয়ন রাজশাহী কেন্দ্রীয় সরকারের ডাকা জরুরি বৈঠকে যাবে না তৃণমূল কংগ্রেস নতুন কমিশন অনুযায়ী সাপ্তাহিক মজুরি পেতে শুরু করেছে পাটকল শ্রমিকরা

এক মহা কাব্যর রচয়িতা আনিসুর রহমান নাঈম ঃ নেতা থেকে জননেতা

উত্তরা টাইমস
সম্পাদনাঃ ১৮ নভেম্বর ২০১৯ - ০৯:৩১:০২ পিএম

 

হাসানুর রহমানঃ জনগণের মন কেড়ে নিতে যা যা করনীয় তার সব কিছু করে নেতা থেকে জননেতা হয়ে উঠেছেন আনিসুর রহমান নাঈম। তারুন্যদীপ্ত এ নেতা সদ্য ঘোষিত ঢাকা মহানগর উত্তর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কমিটির সাধারন সম্পাদক হয়েছেন । টানা এক দশকেরও বেশি সময় ধরে রাজনীতির কঠিন পথ চলেছেন দৃঢ় পদে। ছিলেন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ দক্ষিনখান থানার সফল সভাপতি। নাঈম মানুষকে নিয়েই রাজনীতি করেছেন। যার ফলে মানুষের সেবার মানষে গত
ঢাকা সিটি কর্পোরেশন উত্তরের নির্বাচনে ৪৯ নং ওয়ার্ড এর কাউন্সিলর নির্বাচনে লড়েছেন। জনতার রায়ে বিজয়ের মালা গলে পড়েছেন। জনপ্রতিনিধিত্ব শুরু করার প্রারম্ভেই মানুষের মন জয় করেছেন।
দক্ষিনখান থানা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সভাপতি থাকা কালে রাজনীতিতে নিজস্ব বলয় তৈরির পাশাপাশি প্রতিটি থানা ও ওয়ার্ডে দলকে শক্তিশালী করার পেছনে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন আনিসুর রহমান নাঈম।
স্কুল জীবনে থেকে ছাত্র রাজনীতিতে জড়িয়ে পড়া এক জনপ্রিয় কর্মীবান্ধব নেতা এই আনিসুর রহমান নাঈম। বঙ্গবন্ধুর আর্দশকে সামনে নিয়ে জননেত্রী শেখ হাসিনাকে ভালোবেসে স্বাধীনতার স্বপক্ষের শক্তি বাংলাদেশ আওয়ামী রাজনীতির সাথে জড়ান তিনি। মেধাবী ছাত্র হিসেবে এবং দক্ষ ছাত্রনেতা হিসেবে দায়িত্ব পালন শেষে আসেন স্বেচ্ছাসেবকলীগের রাজনীতিতে। আওয়ামীলীগের দুঃসময়ে পাশে থাকা এই নেতা নির্যাতিত হয়েছেন বহুবার তবুও বঙ্গবন্ধু আর্দশ থেকে এক বিন্দুও সরে আসেননি নিজের জীবন বাজী রেখে লড়াই করেন রাজপথে যার পুরুষ্কার হিসেবে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে ঢাকা মহানগর উত্তর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কমিটির সাধারন সম্পাদকের দায়িত্ব প্রধান করলেন।

দলকে সুসংগঠিত করার লক্ষে বিচরন করেন প্রতিটি অলিতে-গলিতে। পরিচ্ছন্ন এই নেতার জনপ্রিয়তার শীর্ষে শুধুমাত্র সাধারণ কর্মীদের প্রতি তার ভালোবাসা সবসময় পাশে থাকার কারনে। চাঁদাবাজি জমিদখল সহ সব ধরনের অবৈধ কার্যক্রম তার এলাকায় বন্ধ কারার কারনে বর্তমান সময়ের তুমুল জনপ্রিয় এই জননেতা। সততার ক্ষেত্রে কখনো আপস করেননি মাননীয় প্রধানমন্ত্রীর আস্থা নষ্ট হবে এমন কাজ কখনো করেননি তিনি।
ব্যক্তিগত জীবনে নিজের কোনো ধরনের বাজে অভ্যাস নেই তার।
দারুণ সততা, তীক্ষষ্ট বুদ্ধিমত্তা ও অসাধারণ বিচক্ষণতার কারণে নেতা থেকে জননন্দিত নেতা হয়েছেন আনিসুর রহমান নাঈম। তাকে নিয়ে হয়েছে নানা ষড়যন্ত্র, মিথ্যার বেসাতি বিছিয়ে হয়েছে তার সুনাম হানীর চেষ্টা, অপবাদ দিয়ে তাকে করা হয়েছে অভুযুক্ত, বানোয়াট সংবাদ প্রচার করা হয়েছে সংবাদ পত্রে এবং টিভিতে, দলীয় প্যানেলে তাকে চাদাবাজ, দখলদার, সন্ত্রাসের মদতদাতা হিসেবে চিনহিত করনের অপচেষ্টা হয়েছে বারংবার, সব কিছুকে পেছনে ফেলে সত্যর আজ জয় হয়েছে। মিথ্যার কবর রচিত করে এক এক মহা কাব্যর রচনা করলেন যেন আনিসুর রহমান নাঈম।

লেখকঃ হাসানুর রহমান
সাংগঠনিক সম্পাদকঃ দক্ষিনখান থানা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ
সম্পাদকঃ উত্তরা টাইমস
সভাপতিঃ স্বপ্নিল বাংলাদেশ

সর্বশেষ
জনপ্রিয় খবর

Uttara Times

Like us on Facebook!
Sign up for our Newsletter

Enter your email and stay on top of things,

Subscribe!