শিরোনাম
নব নির্বাচিত এমপি আলহাজ্ব হাবীব হাসানের কাছে ঢাকা ১৮ আসনের জনগনের প্রত্যাশা ই-পাসপোর্ট যুগে প্রবেশ ৩টি রকেট আঘাত হানলো বাগদাদের মার্কিন দূতাবাদের কাছে সিপিবি’র সমাবেশে বোমা হামলা মামলায় ১০ আসামির মৃত্যুদণ্ড চ্যারিটেবল ট্রাস্ট মামলা: খালেদার জামিন খারিজের পূর্ণাঙ্গ রায় প্রকাশ দুর্ঘটনায় গুরুতর আহত শাবানা আজমি: ‘কর্মফল’ হিসেবে দেখছেন বিজেপি সমর্থকরা সংসদ সদস্য আব্দুল মান্নানের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক বিপিএল-এ এবারের চ্যাম্পিয়ন রাজশাহী কেন্দ্রীয় সরকারের ডাকা জরুরি বৈঠকে যাবে না তৃণমূল কংগ্রেস নতুন কমিশন অনুযায়ী সাপ্তাহিক মজুরি পেতে শুরু করেছে পাটকল শ্রমিকরা

নব নির্বাচিত এমপি আলহাজ্ব হাবীব হাসানের কাছে ঢাকা ১৮ আসনের জনগনের প্রত্যাশা

উত্তরা টাইমস
সম্পাদনাঃ ০৩ ডিসেম্বর ২০২০ - ১২:১২:০৪ পিএম

আনিসুর রহমান নাঈম


বহুল আলোচিত ঢাকা ১৮ আসনের উপনির্বাচনে জনগণের ভোটে বিশাল ব্যবধানে আওয়ামীলিগের প্রেসিডিয়াম মেম্বার সাবেক সফল মন্ত্রী মরহুমা সাহারা খাতুন এমপির স্থলাভিষিক্ত হয়ে নির্বাচিত হয়েছেন আলহাজ্ব মোহাম্মদ হাবীব হাসান । ভোটের আগে তিনি ঢাকা ১৮ আসনবাসীকে স্বপ্ন দেখিয়েছেন নতুন এক সচল ঢাকার যেখানে বৃষ্টি হলে ড্রেনেজ উপরে রাস্তায় পানি জমবে না, যানজটে পড়ে ঘন্টার পর ঘন্টা সময় নষ্ট হবে না, বাতাসে থাকবে না ধূলাবালি, মাদক-সন্ত্রাস মুক্ত সমাজ, সহ সকল নাগরিক সেবা দিনের মধ্যে হবে নিশ্চিত করার। তার এই প্রতিশ্রুতিতে সাড়া দিয়ে ঢাকা ১৮ আসনবাসী তাদের মুল্যবান রায় দিয়ে তাকে জয়যুক্ত করেছে।

নবনির্বাচিত এমপি আলহাজ্ব মোহাম্মদ হাবীব হাসান ক্ষমতাসীন সরকার দলীয় হওয়ায় তার কাছে ঢাকা ১৮ আসনবাসীর প্রত্যাশাও বিশাল, তবে প্রত্যাশার চেয়ে বাস্তবায়ন যেন বেশি হয় এই চাওয়া সবার। এখন তারা অপেক্ষায় নির্বাচন পূর্ব সময়ে দেয়া আলহাজ্ব মোহাম্মদ হাবীব হাসানের দেয়া প্রতিশ্রুতি বাস্তবায়ন হতে কত সময় লাগবে তার দিকে দৃষ্টি এখন সবার।

একটা বিষয় এখানে উল্লেখ না করলেই নয় যে, এমপি ক্ষমতাসীন সরকারের হওয়ায় উন্নয়ন হতে কোন ধরণের বাধা থাকবে না এটাই জনগনের ধরনা। কোন পদক্ষেপ নিলে তা বাধাপ্রাপ্ত হবে না এবং বাজেটের কোন সমস্যার কারণে কোন উন্নয়ন আটকে থাকবে না। ক্ষমতাসীন সরকার দলীয় এমপি হওয়ায় জনগণের প্রত্যাশাও অনেক বেশি।

এমপি মহোদয় নির্বাচিত হবার পর বলেছেন এ বিজয় আমার নয় এ বিজয় ঢাকা ১৮ আসনবাসীর। নাগরিক সেবা এবং উন্নত মানসম্পন্ন , সন্ত্রাস চাঁদাবাজ মুক্ত ঢাকা ১৮ গড়ার প্রত্যয় ব্যক্ত করে তিনি বলেন, ঢাকা ১৮ র উন্নয়নের স্বার্থে কিছু ক্ষেত্রে দল মত নির্বিশেষে সবাইকে নিয়ে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেছেন তিনি।

তিনি বলেন আমার উপর যে গুরু দায়িত্ব আপনারা ন্যস্ত করেছেন তা পালনে সচেষ্ট থাকবো, কোন অশুভ শক্তি যেন বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে সেদিকে খেয়াল রাখবো। দল মত নির্বিশেষে সবার জন্য কাজ করবো, পরাজিতদের প্রতিও সহানুভূতি থাকবে বলে জানান তিনি। সত্যিকার একজন জননেতার মতই কথা বলেছেন তিনি।

মাননীয় সাংসদ আলহাজ্ব মোহাম্মদ হাবিব হাসান ‘সংসদ হলো জনগণের জন্য, সংসদ সদস্যরা জনগণের প্রতিনিধি হিসেবে সেখানে যান। তারা জনগণের কথা বলেন, মানুষের কল্যাণ ও দেশের উন্নয়নের কথা বলেন। জনতা প্রত্যাশা করে আপনিও এলাকার মানুষের দাবির কথা সংসদে তুলে ধরবেন। তাদের উন্নয়নের জন্য সর্বাত্মক চেষ্টা করবেন।’
নানান সমস্যায় জর্জরিত আমাদের ঢাকা ১৮ আসনের বিভিন্ন এলাকা। সড়কের বিভিন্ন স্থানে ছিল বড় বড় গর্ত, ময়লা আবর্জনা ফেলার জন্য অনেক এলাকায় তেমন কোন ডাস্টবিন ও পয়ঃনিষ্কাষণের ড্রেনেজ ব্যবস্থা নেই। ফলে সামান্য বৃষ্টিতেই পানির নিচে তলিয়ে তুরাগ, দক্ষিনখান ও উত্তরখানের অধিকাংশ আবাসিক এলাকার রাস্তাঘাট। এর ফলে দেখা বিভিন্ন সময়ে দেখা দেয় পানিবাহিত রোগ।
ড্রেন নির্মান করা হয়েছে বিভিন্ন সময় কিন্তু দীর্ঘদিন রক্ষণাবেক্ষণের অভাবে প্রায় সব ড্রেনই এখন ময়লা আবর্জনায় পরিপূর্ণ। এসব ছোট ছোট কাজ করলে মানুষ অনেক সমস্যা থেকে মুক্ত হবে তারা খুশি হবে আপনাকে এবং আপনার দল বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে উঠবে।
মানুষ খুব বেশি কিছু চায়না। মাদক মুক্ত সন্ত্রাস মুক্ত চাদাবাজি মুক্ত একটা সুন্দর সমাজ তাদের প্রত্যাশা আপনার তথা সরকারের কাছে। মানুষ চায় তাদের এমপি হবে তাদের বন্ধু সম অভিবাভক। তাদের সুখে দুঃখে তিনি তাদের খোজ নিবেন পাশে রবেন।
মসজিদ, মাদ্রাসা, শিক্ষা প্রতিষ্ঠান, মাজার, হাসপাতাল, বাজার, ব্রিজসহ প্রয়োজনীয় সব অবকাঠামো এই এলাকায় রয়েছে এগুলোর সঠিক রক্ষণাবেক্ষণ করলেই যথেস্ট হবে।
করোনা মহামারীর সময়ে আপনি অসহায় পরিবারের মাঝে চাল, ডাল, পেয়াজ, তেল, সাবানসহ নিত্য প্রয়োজনীয় খাদ্যসামগ্রী বিতরণ করেছেন মানুষ আপনার এ মানবিক আচরণকে গ্রহন করেছে তাই বিপুল ভোটে আপনাকে বিজয়ী করেছে। জনগন চায় আপনি এভাবেই তাদের পাশে থাকুন।

  • লেখকঃ আনিসুর রহমান নাঈম
    কাউন্সিলর, ৪৯ নং ওয়ার্ড, ডিএনসিসি
    সাধারন সম্পাদকঃ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ, ঢাকা মহানগর উত্তর

এ বিভাগের জনপ্রিয় খবর

সর্বশেষ
জনপ্রিয় খবর

Uttara Times

Like us on Facebook!
Sign up for our Newsletter

Enter your email and stay on top of things,

Subscribe!