শিরোনাম
নব নির্বাচিত এমপি আলহাজ্ব হাবীব হাসানের কাছে ঢাকা ১৮ আসনের জনগনের প্রত্যাশা ই-পাসপোর্ট যুগে প্রবেশ ৩টি রকেট আঘাত হানলো বাগদাদের মার্কিন দূতাবাদের কাছে সিপিবি’র সমাবেশে বোমা হামলা মামলায় ১০ আসামির মৃত্যুদণ্ড চ্যারিটেবল ট্রাস্ট মামলা: খালেদার জামিন খারিজের পূর্ণাঙ্গ রায় প্রকাশ দুর্ঘটনায় গুরুতর আহত শাবানা আজমি: ‘কর্মফল’ হিসেবে দেখছেন বিজেপি সমর্থকরা সংসদ সদস্য আব্দুল মান্নানের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক বিপিএল-এ এবারের চ্যাম্পিয়ন রাজশাহী কেন্দ্রীয় সরকারের ডাকা জরুরি বৈঠকে যাবে না তৃণমূল কংগ্রেস নতুন কমিশন অনুযায়ী সাপ্তাহিক মজুরি পেতে শুরু করেছে পাটকল শ্রমিকরা

রাহুলের তাণ্ডবে উড়ে গেলো ধোনির চেন্নাই

উত্তরা টাইমস
সম্পাদনাঃ ০৭ অক্টোবর ২০২১ - ০৯:০৬:৫১ পিএম

স্পোর্টস ডেস্কঃ-
লক্ষ্য মাত্র ১৩৫ রানের। সেখানে এক ব্যাটসম্যান একাই করেছেন ৯৮ রান, তাও কি না মাত্র ৪২ বলে। এমন ইনিংসের পর সহজেই অনুমান করা যায় ম্যাচের ফলাফল। হয়েছেও তাই। চেন্নাইয়ে করা ১৩৪ রানের জবাবে মাত্র ১৩ ওভারেই ম্যাচ জিতে নিয়েছে লোকেশ রাহুলের পাঞ্জাব কিংস।

হারলে বিদায়, জিতলেও নিশ্চিত নয় প্লে-অফের টিকিট; এমন জটিল সমীকরণ মাথায় নিয়েই চেন্নাই সুপার কিংসের মুখোমুখি হয়েছিলো পাঞ্জাব কিংস। যেখানে টুর্নামেন্টের অন্যতম হট ফেবারিট চেন্নাইকে ৪২ বল হাতে রেখে ৬ উইকেটের ব্যবধানে উড়িয়ে প্লে-অফ খেলার গাণিতিক সম্ভাবনা বাঁচিয়ে রেখেছে প্রীতি জিনতার মালিকানাধীন দলটি।

ব্যাট হাতে সামনে থেকেই নেতৃত্ব দিয়েছেন অধিনায়ক রাহুল। মাত্র ১৩৫ রানের লক্ষ্যে তিনি একাই খেলেছেন ৪২ বলে ৯৮ রানের ইনিংস। যেখানে ছিলো ৭ চার ও ৮টি ছয়ের মার। ইনিংসের ১৩তম ওভারের শেষ বলে ছক্কা হাঁকিয়েই ম্যাচ শেষ করেছেন রাহুল। যার সুবাদে আসরের সর্বোচ্চ রান সংগ্রাহকও হয়েছেন তিনি।

এছাড়া মায়াঙ্ক আগারওয়াল ১২ ও এইডেন মারক্রাম করেছেন ১৩ রান। মূলত রাহুলের একার তাণ্ডবেই উড়ে গেছে চেন্নাই। প্রথম পর্বের ১৪ ম্যাচ শেষে ১২ পয়েন্ট হলো পাঞ্জাবের। এখন তাদের প্লে-অফে যেতে কলকাতা নাইট রাইডার্স ও মুম্বাই ইন্ডিয়ানসকে হারতে হতে তাদের বাকি থাকা ম্যাচে।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারিয়েছে চেন্নাই। টপ-মিডল অর্ডার ব্যাটারদের ব্যর্থতার দিনে উজ্জ্বল ব্যতিক্রম ছিলেন দক্ষিণ আফ্রিকান ওপেনার ফাফ ডু প্লেসিস। পুরো দলের অর্ধেকের বেশি রান একাই করেছেন ডানহাতি এই ওপেনার।

ইনিংসের চতুর্থ ওভারে সাজঘরে ফিরে যান ফর্মে থাকা ওপেনার রুতুরাজ গাইকদ। তার ব্যাট থেকে আসে ১৪ বলে ১২ রান। পরে ৬ বল খেলেও কোনো রান করতে পারেননি মঈন আলি। তার বিদায়ের ফলে প্রথম পাওয়ার প্লে শেষে ৬ ওভারে ২ উইকেট হারিয়ে মাত্র ৩০ রান করতে সক্ষম হয় চেন্নাই।

বেশি কিছু করতে পারেননি রবিন উথাপ্পা (৬ বলে ২), আম্বাতি রাইডু (৫ বলে ৪) ও অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি (১৫ বলে ১২)। যে কারণে বড় সংগ্রহ গড়ার সম্ভাবনা কমতে থাকে ধীরে ধীরে। তবু একপ্রান্ত আগলে খেলতে থাকেন ফাফ ডু প্লেসি। তার ব্যাটে চড়েই বলার মতো সংগ্রহ পেয়েছে দলটি।

ষষ্ঠ উইকেট জুটিতে রবীন্দ্র জাদেজার সঙ্গে ৭.৩ ওভারে ৬৭ রান যোগ করেছেন ডু প্লেসি। যেখানে জাদেজার অবদান মাত্র ১৫ রান। ইনিংসের শেষ ওভারে আউট হওয়ার আগে ৮ চার ও ২ ছয়ের মারে ৫৫ বলে ৭৬ রান করেছেন ডু প্লেসি। এই ইনিংসেই শুরুর ধাক্কা এড়াতে পেরেছে চেন্নাই।

পাঞ্জাবের পক্ষে বল হাতে ২টি করে উইকেট নিয়েছেন ক্রিস জর্ডান ও আর্শদ্বীপ সিং। এছাড়া রবি বিষ্ণুই ও মোহাম্মদ শামির শিকার একটি করে উইকেট।

সর্বশেষ
জনপ্রিয় খবর

Uttara Times

Like us on Facebook!
Sign up for our Newsletter

Enter your email and stay on top of things,

Subscribe!