শিরোনাম
নব নির্বাচিত এমপি আলহাজ্ব হাবীব হাসানের কাছে ঢাকা ১৮ আসনের জনগনের প্রত্যাশা ই-পাসপোর্ট যুগে প্রবেশ ৩টি রকেট আঘাত হানলো বাগদাদের মার্কিন দূতাবাদের কাছে সিপিবি’র সমাবেশে বোমা হামলা মামলায় ১০ আসামির মৃত্যুদণ্ড চ্যারিটেবল ট্রাস্ট মামলা: খালেদার জামিন খারিজের পূর্ণাঙ্গ রায় প্রকাশ দুর্ঘটনায় গুরুতর আহত শাবানা আজমি: ‘কর্মফল’ হিসেবে দেখছেন বিজেপি সমর্থকরা সংসদ সদস্য আব্দুল মান্নানের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক বিপিএল-এ এবারের চ্যাম্পিয়ন রাজশাহী কেন্দ্রীয় সরকারের ডাকা জরুরি বৈঠকে যাবে না তৃণমূল কংগ্রেস নতুন কমিশন অনুযায়ী সাপ্তাহিক মজুরি পেতে শুরু করেছে পাটকল শ্রমিকরা

বরগুনা জেলা যুবলীগের সভাপতি-সম্পাদক পদ প্রত্যাশী ২৪০ জন!

উত্তরা টাইমস
সম্পাদনাঃ ০৪ নভেম্বর ২০২১ - ০৬:০৬:২২ পিএম

বরগুনা প্রতিনিধিঃ- বরগুনা জেলা আওয়ামী যুবলীগের নতুন কমিটিতে পদ প্রত্যাশী ২৪০ জন জীবন বৃত্তান্ত জমা দিয়েছেন। যুবলীগের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক মোস্তাফিজুর রহমান মাসুদ এ তথ্য নিশ্চিত করেছেন। বরগুনা জেলা যুবলীগের ২৪০ জন পদ প্রত্যাশী ইতোমধ্যে কেন্দ্রীয় দপ্তরে জীবন বৃত্তান্ত জমা দিয়েছেন। জেলা যুবলীগ সূত্রে জানা গেছে, অধিকাংশ নেতারাই কমিটির শীর্ষ দুটি পদের জন্য এসব জীবন বৃত্তান্ত জমা দিয়েছেন।

শীর্ষ দুটি পদ টার্গেট কওে বিপুল সংখ্যক জীবন বৃত্তান্ত জমা হওয়ায় বিষয়টি জেলায় আলোচনার বিষয়বস্ততে পরিণত হয়েছে। এর আগে ২০১৫ সালে সংসদ নির্বাচনে বরগুনা -১ আসন থেকে ৫৩ জন আওয়ামী লীগের মনোনয়নপত্র কিনে দেশব্যাপী বরগুনা আলোচনার কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছিল ।

এ বছর ১১ সেপ্টেম্বর বঙ্গবন্ধু কমপ্লেক্সে বরগুনা জেলা জেলা যুবলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় বরিশাল বিভাগের দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রিয় সাংগঠনিক সম্পাদক মাজহারুল ইসলাম জানান, এ বছর ডিসেম্বর মাসের ১ তারিখ বরগুনা জেলা যুবলীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। সভায  বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য সুভাষ চন্দ্র হাওলাদার, বরিশাল বিভাগের দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বদিউল আলমসহ কেন্দ্রের বেশ কয়েকজন নেতা উপস্থিত ছিলেন। ওই সভায় কমিটিতের পদ প্রত্যাশীদের জীবন বৃত্তান্ত জমা দিতে বলা হয়।

এরপর গত ২৩ অক্টোবর কেন্দ্রীয় দপ্তর সম্পাদক মোস্তাফিজুর রহমান মাসুদ স্বাক্ষরিত এক চিঠিতে ২৬ অক্টোবর থেকে ৩১ অক্টোবর পর্যন্ত এক সপ্তাহ সময়সীমা নির্ধারণ করে বরগুনা জেলা যুবলীগের পদ প্রত্যাশীদের কেন্দ্রীয় দপ্তরে থেকে জীবন বৃত্তান্ত জমা দিতে বলা হয়। জেলা যুবলীগের সাধারন সম্পাদক সাহাবুদ্দিন সাবু জানান, ৩১ অক্টোবর নির্ধারিত শেষ তারিখ পর্যন্ত বরগুনা জেলা যুবলীগের পদ প্রত্যাশী ২৪০ জন জীবন বৃত্তান্ত জমা দিয়েছেন।

বরিশাল বিভাগের দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রিয় সাংগঠনিক সম্পাদক মাজহারুল ইসলাম জানান জীবন বৃত্তান্তে পদ পদবী উল্লেখ করার সুযোগ নেই। যারা জীবন বৃত্তান্ত জমা দিয়েছেন, সম্মেলনের মাধ্যমে গঠনতান্ত্রিক প্রকৃয়ায় তাদের মধ্য থেকে নেতা নির্র্বাচিত হবেন। যুবলীগ একটি আদর্শিক সংগঠন। যে কারণে সংগঠনে নেতৃত্বেও প্রতিযোগীতাও বেশি। আমরা গঠনতন্ত্র সবচেয়ে যোগ্য ও আদর্শ ব্যক্তিদেরই সমর্থনের ভিত্তিতে নেতা নির্বাচিত করব। এ ক্ষেত্রে কোনোভাবে গঠনতন্ত্রেও বাইরে যাওয়ার কোনো সুযোগ যুবলীগে নেই।

জেলা যুবলীগের বর্তমান সাধারণ সম্পাদক সাহাবুদ্দিন সাবু বলেন, আমি দীর্ঘবছর ধরে বরগুনা জেলা যুবলীগের সাধারণ সম্পাদক হিশেবে সততা, নিষ্ঠা, ও আদর্শের সাথে দায়িত্ব পালন করছি। সভাপতি অ্যাডভোকেট কামরুল আহসান মহারাজের দিক নির্দেশনা ও পরামর্শে নেতা-কর্মীদেও নিয়ে আি বরগুনা জেলা যুবলীগকে বাংলাদেশে এক মডেল যুবলীগে পরিণত করতে সমর্থ হয়েছি। নতুন কমিটিতে আমি সভাপতি পদ প্রত্যাশী।

কেন্দ্র থেকে জীবন বৃত্তান্ত আহবান করার পর জেলা যুবলীগের পদ প্রত্যাশী অনেকেই কেন্দ্রীয় নেতাদের সাথ দেখা করে হাতে হাতে জীবন বৃত্তান্ত দিয়েছেন। প্রধান দুটি পদের জন্য ইতোমধ্যে অনেকেই লবিং তদবির শুরু করেছেন। একসাথে ছবি তুলে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসুবকে পোস্ট করেছেন অনেকে। জেলা যুবলীগের দায়িত্বশীল পদের এক নেতা জানিয়েছেন, ২৪০ টি জীবন বৃত্তান্তের অধিকাংশই সভাপতি, সাধারণ সম্পাদক, সাংগঠনিক সম্পাদকসহ দলের শীর্ষ পদের জন্য জমা দেয়া হয়েছে। পদ প্রত্যাশীদের অধিকাংশই সাবেক ছাত্রলীগ নেতা। এছাড়াও যুবলীগের বর্তমান কমিটির বিভিন্ন পদে রয়েছেন এমন একাধিক নেতা সভাপতি ও সাধারন সম্পাদক পদের জন্য জীবন বৃত্তান্ত জমা দিয়েছেন।

জীবন বৃত্তান্ত জমা দেয়া উল্লেখযোগ্য নেতাদের মধ্যে রয়েছেন, জেলা ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক আবুল কালাম আজাদ, যুগ্ম সম্পাদক জুনায়েদ জুয়েল, বরগুনা সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক যুগ্ম আহবায়ক মাহমুদুল বারি রনি, জেলা ছাত্রলীগের প্রাক্তন সভাপতি ইমরান হোসেন রাসেল, সাধারণ সম্পাদক আকতারুজ্জামান রকিব, জেলা ছাত্রলীগের বর্তমান সভাপতি যুবায়ের আদনান,সহসভাপতি আনিসুজ্জমান তুহিন, যুগ্ম সম্পাদক মাহমুদ মিরাজসহ আরো কয়েকজন।  এরা সবাই নতুন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক পদের জন্য জীবন বৃত্তান্ত দিয়েছেন।

এছাড়াও জেলা যুবলীগের বর্তমান কমিটির সভাপতি অ্যাডভোকেট কামরুল আহসান মহারাজ, সাধারণ সম্পাদক সাহাবুদ্দিন সাবু, সহ সভাপতি ইমাম হোসেন রোকন, সহসভাপতি রেজাউল করিম অ্যাটম, যুগ্ম সাধারণ সম্পাদক ইমাম হোসেন শিপন, সাংগঠনিক সম্পাদক আরিফ মোল্লা ও  কামাল হোসেনসহ,  যুগ্ম সম্পাদক মনিরুল ইসলাম লিটনসহ বেশ কয়েকজন নেতা জেলা যুবলীগের সভাপতি ও সাধারন সম্পাদক পদের জন্য জীবন বৃত্তান্ত জমা দিয়েছেন।

সজেলা ছাত্রলীগের সাবেব যুগ্ম সম্পাদক জুনায়েদ জুয়েল নেতা জুয়েল বলেন, আমি সাধারণ সম্পাদক পদেও জন্য জীবন বৃত্তান্ত জমা দিয়েছি। দীর্ঘবছর কমিটি না হওয়ার কারণে বরগুনা জেলায় সাবেক ছাত্র নেতা ও যুবলীগের বর্তমান কমিটির নেতাদের মধ্যে শীর্ষ পদ প্রত্যাশীদের যে জটলা সৃষ্টি হয়েছে তারই  প্রতিক্রিয়া হিশেবে ২৪০টি সিভি জমা পড়েছে। তিনি বলেন, অতিতে ছাত্রলীগে নিষ্ঠা ও সুনামের সাথে দায়িত্ব পালন করেছি। সৎ, শিক্ষিত ও ক্লিন ইমেজের নেতাদের দিয়ে যদি বরগুনা জেলায় মানবিক যুবলীগ গঠন করা হয় তবে আমি সেই কমিটির দায়িত্ব নিতে চাই।

জেলা ছাত্রলীগের সাবেক সাধরণ সম্পাদক আকতারুজ্জামান রকিব বলেন, বঙ্গবন্ধুর আদর্শে উজ্জিবিত হয়ে ছাত্রলীগের রাজনীতির সাথে যুক্ত হয়েছি, দক্ষতার সাথে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছি। যুবলীগের নেতৃত্বের দায়িত্ব পেলে ইনশা আল্লাহ সুনাম অক্ষুন্ন রেখে বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রি শেখ হাসিনার নেতৃত্¦ে এগিয়ে যাওয়ার প্রত্যয়ে সমৃদ্ধ বাংলাদেশ গড়ার লক্ষে কাজ করব।
২০০৬ সালে তৎকালীন সভাপতি জাহাঙ্গীর কবির নানক ও সাধারণ সম্পাদক মির্জা আজমের উপস্থিতি সম্মেলনে গঠনতন্ত্র মোতাবেক ভোটের মাধ্যমে অ্যাডভোটেক কামরুল আহসান মহারাজ সভাপতি ও সাহাবুদ্দিন সাবু বরগুনা জেলা যুবলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন। দীর্ঘ ১৫ বছর ধরে ওই কমিটি বরগুনা জেলা যুবলীগের নেতৃত্ব দিয়ে আসছে। বর্তমানে বরগুনা জেলা যুবলীগ ৭১ সদস্য বিশিষ্ট কমিটির।

যুবলীগের কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য সুভাষ চন্দ্র হাওলাদার বলেন, ‘যুবলীগ একটি আদর্শিক সংগঠন। এই সংগঠনের নেতৃত্বেও জন্য প্রতিযোগীতাও তাই বেশী। তবে আমরা গঠনতান্ত্রিক প্রক্রিয়ায় নেতা নির্বাচন করব। সর্বাধিক যোগ্য নেতৃত্বের হাতে বরগুনা জেলা যুবলীগের দায়িত্ব দেয়া হবে।’

সর্বশেষ
জনপ্রিয় খবর

Uttara Times

Like us on Facebook!
Sign up for our Newsletter

Enter your email and stay on top of things,

Subscribe!